সন্ধ্যার-সংবাদ- 8TH JUNE,2024

 

সন্ধ্যার খবর

8TH JUNE, 2024 রাত 9:00 PM

শিরোনাম 

  • টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য প্রস্তুত; আগামীকাল রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠানে যোগ দেবেন প্রতিবেশী দেশগুলোর নেতারা।

  • প্রবীণ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী সর্বসম্মতিক্রমে কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন।

  • আবহাওয়া দফতর আগামীকাল থেকে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে; দেশে বর্ষার অগ্রগতি স্বাভাবিক।

  • জাতিসংঘ সশস্ত্র সংঘাতে শিশুদের বিরুদ্ধে লঙ্ঘনের বিষয়ে তার বার্ষিক প্রতিবেদনে ইসরাইল ও হামাসকে অন্তর্ভুক্ত করেছে।

  • এবং ফ্রেঞ্চ ওপেন টেনিসে, ইগা Świątek ফাইনালে জেসমিন পাওলিনিকে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো মহিলা একক শিরোপা জিতেছেন।

 

||<<><>>||

 

আগামীকাল রাষ্ট্রপতি ভবনে কেন্দ্রে নতুন সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য মঞ্চ প্রস্তুত করা হয়েছে। প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত নরেন্দ্র মোদি টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন। আগামীকাল সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। রাষ্ট্রপতি শ্রী মোদী এবং কেন্দ্রীয় মন্ত্রী পরিষদের সদস্যদের অফিস ও গোপনীয়তার শপথ পড়াবেন।

           

গতকাল, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু প্রধানমন্ত্রী মনোনীত নরেন্দ্র মোদীকে নতুন সরকার গঠনের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন যখন মিঃ মোদি তার সাথে দেখা করেছিলেন এবং নতুন সরকার গঠনের দাবি করেছিলেন। এর আগে, বিজেপি সভাপতি জেপি নাড্ডার নেতৃত্বে একটি এনডিএ প্রতিনিধিদল রাষ্ট্রপতির সাথে দেখা করে এবং একটি চিঠি জমা দেয় যে মিঃ মোদীকে বিজেপি সংসদীয় দলের নেতা নির্বাচিত করা হয়েছে। এনডিএ সাংবিধানিক দলগুলির সমর্থনের চিঠিও রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করা হয়েছিল।

আমাদের সংবাদদাতা জানাচ্ছেন, প্রতিবেশী দেশ থেকে বেশ কয়েকজন নেতাকে শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেশেলসের ভাইস প্রেসিডেন্ট আহমেদ আফিফ ইতিমধ্যেই নয়াদিল্লি পৌঁছেছেন। অনুষ্ঠানে শ্রীলঙ্কা ও মালদ্বীপের প্রেসিডেন্ট, মরিশাস, নেপাল ও ভুটানের প্রধানমন্ত্রী, সেশেলসের ভাইস-প্রেসিডেন্ট উপস্থিত থাকবেন। আমন্ত্রিত নেতারা আগামীকাল সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু কর্তৃক আয়োজিত ভোজসভায় যোগ দেবেন। আমাদের সংবাদদাতা থেকে আরো:

টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগদানের জন্য নেতাদের এই সফর ভারতের ‘প্রতিবেশী ফার্স্ট’ নীতিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া এবং এই অঞ্চলে সবার জন্য নিরাপত্তা ও প্রবৃদ্ধি-সাগর। দৃষ্টি শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নেওয়ার পাশাপাশি, নেতারা রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত ভোজসভায়ও যোগ দেবেন। অনুষ্ঠান চলাকালীন নিরাপত্তা নিশ্চিত করতে কড়া ব্যবস্থা নিয়েছে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ শপথ গ্রহণ অনুষ্ঠানে দিল্লির উপর দিয়ে প্যারাগ্লাইডার, প্যারামোটর, হ্যাং গ্লাইডার, মানহীন এরিয়াল ভেহিক্যালস (ইউএভি) এবং হট এয়ার বেলুন সহ উপ-প্রচলিত বায়বীয় প্ল্যাটফর্মগুলি ওড়ানো নিষিদ্ধ করেছে। চলতি মাসের ৯ ও ১০ তারিখে নিষেধাজ্ঞা বহাল থাকবে। আনন্দ কুমারের সঙ্গে, সুপর্ণা সাইকিয়া, আকাশবাণী নিউজ, দিল্লি।

<><><> 

আকাশবাণী, দিল্লি তার এফএম গোল্ড, ইন্দ্রপ্রস্থ এবং আকাশবাণী লাইভ নিউজ 24X7 চ্যানেলে সন্ধ্যা 6:45 থেকে রাষ্ট্রপতি ভবন থেকে শপথ গ্রহণ অনুষ্ঠানের চলমান ভাষ্য সম্প্রচার করবে। এই সম্প্রচারটি আকাশবাণীর ইউটিউব চ্যানেল আকাশবাণী এআইআর-এও সরাসরি সম্প্রচার করা হবে।

আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কটক, গুয়াহাটি, হায়দ্রাবাদ, ইম্ফল, কলকাতা, মুম্বাই এবং তিরুবনন্তপুরমের রাজধানী আকাশবাণী স্টেশনগুলি তাদের আঞ্চলিক ভাষায় তাদের রাষ্ট্রীয় নেটওয়ার্কগুলিতে ভাষ্য সম্প্রচার করবে, যা এইগুলির সমস্ত প্রাথমিক চ্যানেল এবং স্থানীয় রেডিও স্টেশনগুলি দ্বারা রিলে করা হবে। রাজ্যগুলি

<><><> 

কংগ্রেসের সিনিয়র নেত্রী সোনিয়া গান্ধী সর্বসম্মতিক্রমে কংগ্রেস পার্লামেন্টারি পার্টি, সিপিপি চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন। আজ সন্ধ্যায় মিডিয়ার সাথে আলাপকালে দলের নেতা রাজীব শুক্লা বলেন, তিনি পদটি গ্রহণ করেছেন।

আজ এর আগে, বর্ধিত কংগ্রেস ওয়ার্কিং কমিটি (সিডব্লিউসি) সর্বসম্মতিক্রমে দলের সিনিয়র নেতা রাহুল গান্ধীকে লোকসভায় বিরোধী দলের নেতার ভূমিকা গ্রহণ করার অনুরোধ জানিয়ে একটি প্রস্তাব পাস করেছে। নয়াদিল্লিতে সিডব্লিউসি বৈঠকের পরে একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রেখে, কংগ্রেসের সিনিয়র নেতা কেসি ভেনুগোপাল বলেছেন, ওয়ার্কিং কমিটি বিশ্বাস করে রাহুল গান্ধীর নেতৃত্ব একটি শক্তিশালী এবং সজাগ বিরোধী দল গড়ে তুলবে।

প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ যোগ করেছেন যে সাম্প্রতিক নির্বাচনগুলি কংগ্রেস দলের জন্য একটি বুস্টার ডোজ হিসাবে কাজ করে। তিনি উল্লেখ করেছেন যে দলটি রাজ্য স্তরে তার নির্বাচনী পারফরম্যান্সের পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করবে।

এর আগে, সভায় উদ্বোধনী বক্তব্যে, পার্টির সভাপতি মল্লিকার্জুন খাড়গে দলের নবনির্বাচিত সদস্যদের অভিনন্দন জানান যারা প্রতিকূল পরিস্থিতি সত্ত্বেও নির্বাচনে লড়াই করেছেন এবং জয়ী হয়েছেন। তিনি বলেন, গণতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য কংগ্রেস দল সারা দেশের মানুষের কাছ থেকে বিপুল সমর্থন পেয়েছে।

<><><> 

ওড়িশার পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম নিয়ে সাসপেন্সের মধ্যে, সোমবার বিজেপি সরকারের শপথ অনুষ্ঠানের জন্য সমস্ত প্রস্তুতি চলছে। একই দিন সকালে নির্ধারিত বিজেপির বিধানসভা দলের বৈঠকের পর ভুবনেশ্বরের জনতা ময়দানে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে, পদক্ষেপ দিল্লিতে স্থানান্তরিত হয়েছে যেখানে দলের সংসদীয় বোর্ড এটির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সম্ভাবনা রয়েছে। দলের কেন্দ্রীয় পর্যবেক্ষকদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে নেতা নির্বাচনের জন্য বিজেপির 78 সদস্যের আইনসভা দলের বৈঠক ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রীর সম্ভাব্য একাধিক নাম শোনা যাচ্ছে। আমাদের ওডিশা সংবাদদাতা থেকে আরও:

ওড়িশার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রীর নাম নিয়ে স্থবিরতা অব্যাহত থাকায়, রাজ্য ইউনিট পার্টির সভাপতি মনমোহন সামল, যিনি আজ সন্ধ্যায় দিল্লি থেকে ফিরেছেন, বলেছেন যে বিজেপির সংসদীয় বোর্ড, সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। এই ঘটনা.

সোমবার কেন্দ্রীয় পর্যবেক্ষকদের উপস্থিতিতে বিজেপির বিধানসভা দলের বৈঠক হওয়ার কথা রয়েছে যেখানে নতুন মুখ্যমন্ত্রীর নাম সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হবে। যে নামগুলি ঘুরে বেড়াচ্ছে তাদের মধ্যে রয়েছে ছয়বারের সাংসদ এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জুয়াল ওরাম, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং পশ্চিম ওড়িশার প্রবীণ নেতা সুরেশ পূজারি। সমস্ত নামের মধ্যে, শুধুমাত্র পূজারি একজন বিধায়ক, যিনি বড়রাজনগর বিধানসভা কেন্দ্র থেকে জিতেছেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মনোনীত নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, সিনিয়র বিজেপি নেতা অমিত শাহ সহ বেশ কয়েকটি জাতীয় গণতান্ত্রিক জোট শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। ওড়িশা বিধানসভা নির্বাচনে বিজেপি 147টি আসনের মধ্যে 78টি আসনে জয়লাভ করে, বিজেডির জন্য 51টি, কংগ্রেসের জন্য 14টি এবং অন্যদের জন্য 4টি ছেড়ে দিয়ে একটি দুর্দান্ত বিজয় অর্জন করেছিল। প্রকাশ দাস, আকাশবাণী নিউজ, ভুবনেশ্বর।

<><><> 

ন্যাশনাল টেস্টিং এজেন্সি, এনটিএ বলেছে যে জাতীয় যোগ্যতা-কাম-প্রবেশ পরীক্ষা (এনইইটি-ইউজি) 2024-এর পুরো প্রক্রিয়াটি অত্যন্ত স্বচ্ছ হয়েছে এবং সারা দেশে পরীক্ষার অখণ্ডতার সঙ্গে আপস করা হয়নি। 5 মে পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং 4 জুন ফলাফল ঘোষণা করা হয়। প্রার্থীদের উত্থাপিত সমস্যা নিয়ে নয়াদিল্লিতে মিডিয়াকে সম্বোধন করে, মহাপরিচালক, এনটিএ সুবোধ কুমার সিং বলেছেন, কোনও কাগজ ফাঁস হয়নি। তিনি বলেন, NEET পরীক্ষা সংক্রান্ত সমস্যাটি ছয়টি কেন্দ্র এবং 1600 জন পরীক্ষার্থীর সাথে সম্পর্কিত যারা ভুল প্রশ্নপত্র বিতরণের কারণে সময় হারিয়েছে। তিনি বলেন, সময় নষ্ট হওয়ায় এসব প্রার্থীদের দেওয়া গ্রেস মার্ক পুনর্বিবেচনার জন্য একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হয়েছে।

<><><> 

সশস্ত্র সংঘাতে শিশুদের বিরুদ্ধে লঙ্ঘনের নথিভুক্ত একটি প্রতিবেদনের অংশ হিসেবে জাতিসংঘ তার বার্ষিক “লজ্জার তালিকা” ইসরায়েল এবং হামাসকে অন্তর্ভুক্ত করেছে। এই প্রথমবারের মতো উভয় সংস্থাই এই তালিকায় উপস্থিত হয়েছে, যেখানে ইতিমধ্যেই রাশিয়া, ইসলামিক স্টেট, আল-কায়েদা, বোকো হারাম, আফগানিস্তান, ইরাক, মায়ানমার, সোমালিয়া, ইয়েমেন এবং সিরিয়ার মতো গোষ্ঠী এবং দেশগুলি রয়েছে৷

ইসরায়েলের অন্তর্ভুক্তি বিশেষভাবে উল্লেখযোগ্য, কারণ এটি প্রথমবারের মতো একটি গণতান্ত্রিক দেশ তালিকাভুক্ত হয়েছে। সশস্ত্র সংঘাতের সময় শিশুদের বিরুদ্ধে অধিকার লঙ্ঘনের অভিযোগ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেন, “আইডিএফ হল বিশ্বের সবচেয়ে নৈতিক সেনাবাহিনী এবং জাতিসংঘের কোনো বিভ্রান্তিকর সিদ্ধান্ত এটি পরিবর্তন করবে না।”

<><><> 

ভারতের আবহাওয়া বিভাগ (IMD) আগামীকাল থেকে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে তাপপ্রবাহ শুরু হওয়ার পূর্বাভাস দিয়েছে। অন্যদিকে, পূর্ব ও পূর্ব মধ্য ভারত, উত্তরপ্রদেশ এবং উত্তর-পূর্ব মধ্যপ্রদেশের কিছু অংশে আগামী ৫ দিন তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এদিকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দেশে স্বাভাবিক গতিতে অগ্রসর হচ্ছে। আকাশবাণীর সাথে কথা বলতে গিয়ে, আইএমডি বিজ্ঞানী ডঃ আর কে জেনামানি বলেছেন, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু দক্ষিণ মহারাষ্ট্র, প্রধানত দক্ষিণ কোঙ্কন, তেলেঙ্গানার উপরে অগ্রসর হচ্ছে এবং এটি আজ দক্ষিণ ছত্তিশগড়, দক্ষিণ ওড়িশা এবং উপকূলীয় অন্ধ্র প্রদেশের আরও কিছু অংশে অগ্রসর হয়েছে। তিনি যোগ করেছেন যে আগামী তিন দিনের জন্য মধ্য মহারাষ্ট্র সহ দেশের দক্ষিণাঞ্চলে চলমান স্পেলের জন্য কমলা এবং লাল সতর্কতা জারি করা হয়েছে।

<><><> 

ফ্রেঞ্চ ওপেন টেনিসে বিশ্ব নং 1 পোল্যান্ডের ইগা সুয়াটেক টানা তৃতীয়বারের মতো নারী এককের শিরোপা জিতেছেন। তিনি আজ প্যারিসের রোল্যান্ড গ্যারোসে প্রথমবারের মতো ইতালির জেসমিন পাওলিনিকে 6-2, 6-1 হারিয়েছেন। ওপেন যুগে তিনি মাত্র তৃতীয় মহিলা যিনি টানা তিনটি ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিতেছেন।

আগামীকাল পুরুষ এককের ফাইনালে কার্লোস আলকারাজ এবং আলেকজান্ডার জাভেরেভের মধ্যে খেলা হবে। আলকারাজের লক্ষ্য রোল্যান্ড গ্যারোসের স্প্যানিশ চ্যাম্পিয়নদের মর্যাদাপূর্ণ তালিকায় যোগদান করা, কারণ সে তার প্রথম ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উপস্থিত হয়েছিল। তিনি গতকাল জাননিক সিনারের বিরুদ্ধে পাঁচ সেটের সেমি-ফাইনালে একটি দুর্দান্ত জয় নিবন্ধন করেছেন। সপ্তম বাছাই ক্যাসপার রুডকে চার সেটে পরাস্ত করে ফাইনালে নিজের জায়গা নিশ্চিত করেন জাভেরেভ।

<><><> 

FIH হকি প্রো লিগের ম্যাচে, নীল পুরুষদের দ্বারা দেখানো প্রতিশ্রুতিবদ্ধ শুরু সত্ত্বেও জার্মানি ভারতের বিরুদ্ধে 4-2 ব্যবধানে জয়লাভ করে। 

ভারত একটি চিত্তাকর্ষক সূচনা করেছিল কারণ তাদের পাল্টা-আক্রমণের দক্ষতা এবং দৃঢ় মিডফিল্ড ট্যাকলগুলি একটি দ্রুত গোল-স্কোর করার মঞ্চ তৈরি করেছিল যা একটি কমান্ডিং 2-0 তে এগিয়ে ছিল। যাইহোক, তৃতীয় কোয়ার্টারে জোয়ারের মোড় ঘুরে যায় যখন জার্মানির নিরলস চাপ ভারতীয় পারফরম্যান্সে দেখাতে শুরু করে। জার্মানির অবিরাম আক্রমণে ভারতীয় প্রতিরক্ষা দুর্বল হয়ে পড়ে।

<><><> 

আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে। নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় গ্রুপ এ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। লাইভ স্ট্রিমিং এবং ভারতে টেলিকাস্ট উপলব্ধ সহ ভারতীয় মান সময় রাত 8:00 PM এ ম্যাচটি শুরু হবে।

রোহিত শর্মার নেতৃত্বে ভারত আয়ারল্যান্ডের বিরুদ্ধে আট উইকেটের জয়ের মাধ্যমে তাদের অভিযান শুরু করে। বিপরীতে, বাবর আজমের পাকিস্তান ডালাসে মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আশ্চর্যজনক সুপার ওভারে পরাজিত হয়েছিল।

<><><> 

লাদাখে, কার্গিলের বিশেষভাবে অক্ষম শিশুদের সমর্থন করার জন্য, বিশেষ অলিম্পিক ভারত কার্গিলে একটি মেগা স্ক্রিনিং ইভেন্টের আয়োজন করেছিল। স্বেচ্ছাসেবী মেডুকেয়ার সোসাইটি এবং বাকিরিয়া হেলথ কেয়ার অ্যান্ড রিসার্চ সেন্টারের সহযোগিতায় অনুষ্ঠানটির আয়োজন করা হয়। স্পেশাল অলিম্পিক 2024-এ সম্ভাব্য অংশগ্রহণের জন্য 200 টিরও বেশি শিশুর ব্যাপক চিকিৎসা পরীক্ষা করা হয়েছে। এই ব্যাপক স্ক্রীনিং নিশ্চিত করে যে শিশুরা প্রয়োজনীয় চিকিৎসা মূল্যায়ন পাবে, মর্যাদাপূর্ণ ক্রীড়া ইভেন্টে তাদের অন্তর্ভুক্তির পথ প্রশস্ত করবে।

<><><> 

তথ্য ও সম্প্রচার মন্ত্রক যোগ অনুশীলনের উপকারিতা সম্পর্কে সচেতনতার পাশাপাশি সাধারণ যোগ প্রোটোকল সম্পর্কে সচেতনতা তৈরি করতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবে।

পাবলিক সার্ভিস ব্রডকাস্টার, প্রসার ভারতী দূরদর্শন এবং আকাশবাণী নেটওয়ার্কের মাধ্যমে বিভিন্ন অনুষ্ঠান সম্প্রচার ও সম্প্রচার করবে। আকাশবাণী মোরারজি দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইয়োগা-এর সহযোগিতায় যোগব্যায়ামকে জীবনের একটি উপায় হিসেবে প্রচার করতে এবং মানুষের সামগ্রিক সুস্থতার জন্য অনুষ্ঠান সম্প্রচার করবে।

<><><> 

শ্রীলঙ্কার জাফনায় ভারতের কনস্যুলেট জেনারেল বৃহস্পতিবার সুস্থ জীবনের জন্য থেরাপিউটিক যোগব্যায়ামের উপর একটি বিশেষ কর্মশালার আয়োজন করেছে। ইভেন্টে ভারতের কনসাল জেনারেল সাই মুরালি, পাশাপাশি উত্তর প্রদেশের মুখ্য সচিব এল. ইলানগোভান সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিদের অংশগ্রহণ দেখা গেছে।

<><><> 

 

আবারও শিরোনাম

 

  • টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য প্রস্তুত; আগামীকাল রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠানে যোগ দেবেন প্রতিবেশী দেশগুলোর নেতারা।

  • প্রবীণ কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী সর্বসম্মতিক্রমে কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন নির্বাচিত হয়েছেন।

  • আবহাওয়া দফতর আগামীকাল থেকে উত্তর-পশ্চিম ভারতে নতুন করে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে; দেশে বর্ষার অগ্রগতি স্বাভাবিক।

  • জাতিসংঘ সশস্ত্র সংঘাতে শিশুদের বিরুদ্ধে লঙ্ঘনের বিষয়ে তার বার্ষিক প্রতিবেদনে ইসরাইল ও হামাসকে অন্তর্ভুক্ত করেছে।

  • এবং ফ্রেঞ্চ ওপেন টেনিসে, ইগা Świątek ফাইনালে জেসমিন পাওলিনিকে পরাজিত করে টানা তৃতীয়বারের মতো মহিলা একক শিরোপা জিতেছেন।

 

 ©kamaleshforeducation.in(2023)

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!