সুন্দর গল্পে উপদেশ-চালাক পাখি

 

 

  

About: উপদেশ মূলক শিক্ষনীয় গল্প ২০১৮ (Google Play version) | | Apptopia

================================================================================================================

***সুন্দর গল্পে উপদেশ***

================================================================================================================

,♨️আজকের অনুপ্রেরণামূলক গল্প♨️***

 

! চালাক পাখি!!*

~~~~~ ~~~

একবার একটা পাখি আকাশে উড়ছিল। পথে গরুড়ের সাথে দেখা হয়। গরুড় ছুটে যায় সেই পাখিকে খেতে। পাখিটি তার কাছে প্রাণ ভিক্ষা করে। কিন্তু গরুড় তাকে করুণা করতে প্রস্তুত নয়। তারপর পাখিটি তাকে বলে যে আমার ছোট বাচ্চা আছে এবং তাদের যত্ন নেওয়ার জন্য আমার বেঁচে থাকা গুরুত্বপূর্ণ। তখন গরুড় পাখির সামনে একটি শর্ত রাখে যেটি তার সাথে প্রতিযোগিতা করে এবং যদি আপনি আমাকে পরাজিত করেন তবে আমি আপনার জীবন বাঁচিয়ে দেব এবং আপনাকে এখান থেকে যেতে দেব।

গরুড় জানতেন যে, তাকে দৌড়ে পরাজিত করা পাখির পক্ষে অসম্ভব। তাই তার সামনে এমন কঠিন শর্ত রেখেছেন। এই জাতিকে হ্যাঁ বলা ছাড়া পাখির আর কোনো উপায় নেই। কিন্তু পাখিটি জানত যে গরুড়কে দৌড়ে পরাজিত করা অসম্ভব, কিন্তু সে দৌড়ে রাজি হল। কিন্তু সে গরুড়কে বলে যে এই দৌড় শেষ না হওয়া পর্যন্ত সে তাকে মরতে দেবে না। গরুড় এতে রাজি হয়।

দৌড় শুরু হয়, পাখিটি দ্রুত গিয়ে গরুড়ের মাথায় বসে যায় এবং গরুড় দৌড়ের শেষ স্থানে পৌঁছানোর সাথে সাথে পাখিটি দ্রুত লাইন ধরে উড়ে যায় এবং জয়ী হয়। গরুড় তার চতুরতায় সন্তুষ্ট হন এবং তাকে জীবিত ছেড়ে দেন। পাখিটি সাথে সাথে উড়ে যায় এবং তার পথে চলে যায়।

 

*শিক্ষা:-*

কঠিন পরিস্থিতিতে, পরিস্থিতির জন্য কান্নাকাটি করা উচিত নয়, প্রজ্ঞা ও চতুরতার সাথে সমস্যার মোকাবেলা করা উচিত। প্রতিপক্ষ বা কাজটি যদি আপনার সামর্থ্যের চেয়ে বেশি শক্তিশালী হয়, তাহলে এর অর্থ এই নয় যে আপনি ইতিমধ্যেই হাল ছেড়ে দেবেন, বরং আপনার উচিত হবে বুদ্ধিমানের সাথে এবং ধৈর্য ধরে বসে থাকা এবং সমস্যার সমাধান খুঁজে বের করা। আমাদের নিজেদের উপর বিশ্বাস রাখতে হবে যে আমরা যে কোনো পরিস্থিতিতে জয়ী হতে পারি।

 

*সদা হাসিখুশি থাকুন – যা অর্জন করাই যথেষ্ট।*
*যার মন খুশি তার সবই আছে।
✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️

                                                 ©kamaleshforeducation.in(2023)

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!