সুন্দর গল্পে উপদেশ-দৃষ্টিকোণ

 

 

  

About: উপদেশ মূলক শিক্ষনীয় গল্প ২০১৮ (Google Play version) | | Apptopia

================================================================================================================

***সুন্দর গল্পে উপদেশ***

================================================================================================================

,♨️আজকের অনুপ্রেরণামূলক গল্প♨️***

!! দৃষ্টিকোণ!!*
~~~~~~

একদিন এক ধনী লোক তার ছেলেকে নিয়ে গ্রামে বেড়াতে গেল। তিনি তার ছেলেকে বলতে চেয়েছিলেন যে তারা কতটা ধনী এবং ভাগ্যবান ছিল যখন গ্রামের লোকেরা এত দরিদ্র ছিল। তিনি একটি দরিদ্র ব্যক্তির খামারে কয়েক দিন কাটিয়েছিলেন এবং তারপরে তার বাড়িতে ফিরে আসেন। বাড়ি ফেরার সময় ধনী লোকটি তার ছেলেকে জিজ্ঞেস করলো – “তুমি কি দেখেছ মানুষ কত গরীব এবং তারা কেমন জীবন যাপন করে? ছেলে বলল, হ্যাঁ, দেখেছি। “আমাদের একটি কুকুর আছে এবং তাদের চারটি আছে”।

“আমাদের একটি ছোট সুইমিং পুল আছে এবং তাদের একটি পুরো নদী আছে।” “আমাদের কাছে রাতের আলো জ্বালানোর জন্য বিদেশ থেকে আমদানি করা কিছু দামী ফানুস আছে এবং তাদের কোটি কোটি তারা আছে যা রাতে জ্বলে।” “আমরা বাজার থেকে আমাদের খাবার কিনি যখন তারা তাদের নিজস্ব খামারে তাদের নিজস্ব খাবার জন্মায়। আমরা পাঁচ জনের একটি ছোট পরিবার, অথচ তার পুরো গ্রামই তার পরিবার।

“আমাদের খোলা বাতাসে ঘুরে বেড়ানোর জন্য একটি ছোট বাগান আছে এবং তাদের একটি সম্পূর্ণ জমি আছে যা শেষ হয় না।” “আমাদের রক্ষা করার জন্য আমাদের বাড়ির চারপাশে বড় প্রাচীর রয়েছে এবং তাদের রক্ষা করার জন্য তাদের ভাল বন্ধু রয়েছে।” ছেলের কথা শুনে ধনী লোকটি কিছু বলতে পারল না। ছেলে তার বক্তৃতা শেষ করল এই বলে, “ধন্যবাদ বাবা, আমাকে বলার জন্য আমরা কতটা গরিব..!”

 

*শিক্ষা:-*

উপরে উল্লিখিত ঘটনা থেকে আমরা শিখেছি যে একজন ব্যক্তি যেমন ভাবে তার কাছে সবকিছুই দেখা যায়। সবকিছু আপনার দৃষ্টিকোণ উপর নির্ভর করে.

*সদা হাসিখুশি থাকুন – যা অর্জন করাই যথেষ্ট।*
*যার মন খুশি তার সবই আছে।
✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️

                                                 ©kamaleshforeducation.in(2023)

error: Content is protected !!