সুন্দর গল্পে উপদেশ-বিশ্বাসের জয়

About: উপদেশ মূলক শিক্ষনীয় গল্প ২০১৮ (Google Play version) | | Apptopia

================================================================================================================

***সুন্দর গল্পে উপদেশ***

================================================================================================================

*♨️আজকের অনুপ্রেরণামূলক গল্প♨️***

*

!! বিশ্বাসের জয়!!*
~~~~~ ~~~~

একদা এক গ্রামে এক ভদ্রলোক থাকতেন, তিনি খুব দয়ালু এবং স্নেহশীল ছিলেন, তিনি কখনও কাউকে গালি দিতেন না। তার বাড়িতে যেই আসতেন, তাকে ভালো আতিথেয়তা দিতেন। লোকেরা তার কাছে পরামর্শের জন্য আসত।

একজন বন্দী জেল থেকে পালিয়ে গেলে পুলিশ তার পিছু নেয়। গ্রামের মাঝখানে পৌঁছে সে দেখে একটা ঘরের দরজা খোলা। ওই বাড়িটি একই ভদ্রলোকের। তিনি অনুমতি ছাড়াই প্রবেশ করেন।

বন্দী ভিতরে পৌছাতেই ভদ্রলোক অত্যন্ত বিনয়ের সাথে বললেন, আসুন মহারাজ, আপনাকে স্বাগতম। তাকে আরামে বসিয়ে জিজ্ঞেস করে কে তুমি আর কোথা থেকে আসছো। বন্দী বলে আমি পথ হারিয়ে ফেলেছি, তুমি কি আমাকে আজ রাতে থাকার জায়গা দিতে পারবে? আপনার জন্য একটি বড় উপকার হবে.

লোকটি বলে- তুমি এখানে আরামে থাকো না কেন, গোসল করে নাও আমি তোমার জন্য খাবার ও ঘুমের ব্যবস্থা করে দেব। বন্দী গোসল না করা পর্যন্ত ভদ্রলোক তার সব ব্যবস্থা করে দেন। খাওয়া শেষ করে সবাই ঘুমিয়ে যায়। কিন্তু তার উদ্দেশ্য ভুল হয়ে যায় এবং সে সেখান থেকে সোনার জিনিসপত্র চুরি করে পালিয়ে যায়।

পথে পুলিশ তাকে ধরে ফেলে। এবং যখন সে জিজ্ঞাসা করে, সে বলে যে সে এটি সেই ভদ্রলোকের কাছ থেকে চুরি করেছে। সেই বন্দীকে সেই লোকটির সামনে আনা হয়। কিন্তু লোকটি বলে যে সে নিজেই তাকে এই সোনার জিনিস দান করেছে।

বন্দীর চোখ খুলে যায় এবং সে লোকটির কাছে ক্ষমা চায়। এবং এটি বলে যে যখনই আপনার কিছু প্রয়োজন, আপনাকে এটি চাইতে হবে এবং চুরি করবেন না।

 

*শিক্ষা:-*
তাই বলা হয় বিশ্বাস থাকলে সব ঠিক হয়ে যায়।

*সদা হাসিখুশি থাকুন – যা অর্জন করা যায় তাই যথেষ্ট।

✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️

 

©kamaleshforeducation.in(2023)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!