সুন্দর গল্পে উপদেশ-রাগের ওষুধ

About: উপদেশ মূলক শিক্ষনীয় গল্প ২০১৮ (Google Play version) | | Apptopia

================================================================================================================================

***সুন্দর গল্পে উপদেশ***

=================================================================================================================================

*♨️আজকের অনুপ্রেরণামূলক গল্প♨️***

!! রাগের ওষুধ!!*

 

একজন মহিলা ছিলেন। সব কিছুতেই রাগ করতেন। তার এই অভ্যাসের জন্য পুরো পরিবার বিচলিত ছিল। এ কারণে পরিবারে অশান্তি বিরাজ করছে। একদিন একজন সাধু মহিলার দরজায় এলেন। মহিলা তার সমস্যা সন্ন্যাসীকে জানালেন। বললেন, “মহারাজ! খুব সহজেই রেগে যাই। আমি চেষ্টা করেও রাগ নিয়ন্ত্রণ করতে পারি না। দয়া করে কিছু সমাধানের পরামর্শ দিন।” ঋষি তার ব্যাগ থেকে একটি ওষুধের বোতল বের করে তাকে দিলেন এবং যখনই তিনি রাগান্বিত হবেন তখনই এটি ব্যবহার করতে বললেন। আপনার জিহ্বায় এই ওষুধের চার ফোঁটা রাখুন। ওষুধটি 10 ​​মিনিটের জন্য মুখে রাখতে হবে।

10 মিনিটের জন্য আপনার মুখ খুলবেন না, অন্যথায় ওষুধ কাজ করবে না।” মহিলাটি ঋষির পরামর্শ অনুযায়ী ওষুধ ব্যবহার করতে শুরু করেন। সাতদিনের মধ্যেই রেগে যাওয়ার অভ্যাস হারিয়ে ফেলেন। সাত দিন পর যখন সাধু আবার তার দরজায় এলেন, তখন মহিলাটি তার পায়ে পড়ল। বললেন, “মহারাজ! তোমার ওষুধে আমার রাগ কেটে গেল। এখন আমি রাগ করি না এবং আমার পরিবারে শান্তির পরিবেশ রয়েছে।” তখন সাধু মহারাজ তাকে বললেন, এটা কোনো ওষুধ নয়। সেই বোতলে শুধু পানি ভর্তি ছিল।

*শিক্ষা:-*

 

নীরব থাকার মাধ্যমেই রাগের চিকিৎসা করা যায়। কারণ একজন রাগান্বিত ব্যক্তি সরাসরি কথা বলে, যা বিবাদ বাড়ায়। তাই রাগের একমাত্র নিরাময় হল নীরবতা।

*সদা হাসিখুশি থাকুন – যা অর্জন করাই যথেষ্ট।*
*যার মন খুশি তার সবই আছে।

 ©kamaleshforeducation.in(2023)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!