সুন্দর গল্পে উপদেশ-সত্যের জয়

 

 

  

About: উপদেশ মূলক শিক্ষনীয় গল্প ২০১৮ (Google Play version) | | Apptopia

================================================================================================================

***সুন্দর গল্পে উপদেশ***

================================================================================================================

,♨️আজকের অনুপ্রেরণামূলক গল্প♨️***

মায়াপুর নামে একটি গ্রাম ছিল । গ্রামের সৌন্দর্য বলতে কিছুই ছিল না, কারণ ওই গ্রামের ধারে ছিল বিশাল জঙ্গল এবং সেই বনে অনেক ধরনের বন্য পশু-পাখি বাস করত। একদিন এক কাঠমিস্ত্রি কাঠ নিয়ে বনের মধ্য দিয়ে গ্রামের দিকে যাচ্ছিল। তারপর হঠাৎ রাস্তার মধ্যে একটা সিংহ দেখতে পেয়ে কাঠঠোকরাকে বলে, দেখ ভাই! আজ সকাল থেকে আমার কোন শিকার হয়নি এবং খুব ক্ষুধার্ত। আমি তোমাকে খেতে চাই এবং তোমাকে খেয়ে আমি আমার ক্ষুধা মেটাব।

তখন কাঠঠোকরা ঘাবড়ে যায় এবং বলে, ঠিক আছে, আমাকে খেয়ে যদি তোমার ক্ষুধা মেটানো যায় এবং তোমার জীবন বাঁচানো যায়, তাহলে আমি মেনে নিচ্ছি। তবে তার আগে আমি আপনাকে কিছু বলতে চাই। সিংহ বলে, বল। ভাই আপনি একা আছেন আপনার উপর কোন দায় নেই কিন্তু আমার বাড়িতে আমার সন্তান ও স্ত্রী ক্ষুধার্ত। এই কারণে, আমাকে এই মেয়েদের বিক্রি করে বাড়িতে খাবার নিয়ে যেতে হবে, তবে আমি আপনাকে কথা দিচ্ছি যে আমি আমার স্ত্রী-সন্তানদের খাবার দেওয়ার সাথে সাথে আপনার কাছে ফিরে যাব।

তখন সিংহ জোরে হেসে বলে, তুমি কি আমাকে পাগল ভেবেছ? তোমাকে আমার শিকার হতে হবে। তারপর কাঠঠোকরা কাঁদে এবং বলে, দয়া করে আমাকে যেতে দিন, আমি আমার প্রতিশ্রুতি ভঙ্গ করব না। সিংহ তার প্রতি করুণা করে এবং বলে যে তোমাকে সূর্য ডোবার আগে আসতে হবে। কাঠুরে বলে, ঠিক আছে। স্ত্রী-সন্তানদের খাবার দিয়ে কাঠমিস্ত্রি সিংহের কাছে ফিরে এলে সিংহ খুশি হয়ে বলল, তোমাকে হত্যা করে আমি কোনো পাপ করতে চাই না। আপনি ঈশ্বরের প্রকৃত ভক্ত। তারপর কাঠমিস্ত্রি সিংহকে ধন্যবাদ জানায় এবং খুশি হয়ে বাড়ি ফিরে যায়।

 

*শিক্ষা:-*

 

*সদা হাসিখুশি থাকুন – যা অর্জন করাই যথেষ্ট।*
*যার মন খুশি তার সবই আছে।
✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️

                                                 ©kamaleshforeducation.in(2023)

 

 

 

 

 

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!