সন্ধ্যার খবর-আগস্ট 4, 2024 রাত 9:00 পিএম

সন্ধ্যার খবর

আগস্ট 4, 2024 রাত 9:00 পিএম

শিরোনাম :-

  • রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ফিজি, নিউজিল্যান্ড এবং তিমুর লেস্টে তিন দেশ সফর শুরু করেছেন।

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, নতুন ফৌজদারি আইনে শাস্তির চেয়ে ন্যায়বিচারের ওপর জোর দেওয়া হয়েছে।

  • IMD রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশে ভারী বৃষ্টিপাতের জন্য লাল সতর্কতা জারি করেছে।

  • সরকারের পদত্যাগের দাবিতে বাংলাদেশে নতুন সংঘর্ষে অন্তত ৫৫ জন নিহত হয়েছেন।

  • প্যারিস অলিম্পিকে, ভারতীয় হকি দল পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল।

<><><>

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ফিজি, নিউজিল্যান্ড এবং তিমুর লেস্টে তিন দেশ সফরের অংশ হিসাবে আজ সন্ধ্যায় ফিজির নাদির উদ্দেশ্যে রওনা হয়েছেন। তার সফরকালে রাষ্ট্রপতি দ্বিপাক্ষিক বৈঠক করবেন এবং ভারতীয় প্রবাসীদের সাথে মতবিনিময় করবেন।

 

ফিজি এবং তিমুর লেস্তে ভারতের রাষ্ট্রপতির এটিই প্রথম সফর। তার সপ্তাহব্যাপী সফরে, রাষ্ট্রপতি মুরমু এই দেশগুলির সাথে ভারতের সম্পর্ক জোরদার ও প্রসারিত করতে দ্বিপাক্ষিক বৈঠক করবেন৷ এই তিনটি দেশে ভারতীয় প্রবাসীদের সাথে বিশেষ যোগদান এবং সংযোগ এই সফরের একটি মূল দিক হবে। এই সফরের লক্ষ্য তিনটি দেশের সাথে আমরা যে শক্তিশালী ঐতিহাসিক সম্পর্ক ভাগ করে নিয়েছি এবং অ্যাক্ট ইস্ট নীতিতে ভারতের প্রতিশ্রুতি পুনর্নিশ্চিত করা। আকাশবাণী নিউজের জন্য শ্রী সাঁই,

<><><> 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আজ চণ্ডীগড়ে ফৌজদারি বিচার ব্যবস্থাকে বাড়ানোর জন্য নির্মিত ই-প্রমাণ, ন্যায় সেতু, ন্যায় শ্রুতি এবং ই-সমন সিস্টেমের উদ্বোধন করেছেন। অনুষ্ঠানে বক্তৃতায় তিনি বলেন, দেশের ফৌজদারি বিচার ব্যবস্থা এখন জনগণকে দ্রুত ও সময়মতো বিচার প্রদানের জন্য একটি বিশাল পদক্ষেপ নেবে। তিনি বলেছিলেন যে নতুন ফৌজদারি আইন ভারতে ব্রিটিশ আইনের যুগের অবসান ঘটিয়েছে, ফৌজদারি বিচার ব্যবস্থাকে ‘সম্পূর্ণ স্বদেশী’-তে রূপান্তরিত করেছে। তিনি আরো বলেন, এই আইনগুলো আমাদের সংবিধানের চেতনা অনুযায়ী এবং জনগণকে দ্রুত বিচার প্রদান করবে। তিনি আরও বলেন, এই আইনগুলো ‘শাস্তির’ পরিবর্তে ‘ন্যায়বিচার’কে গুরুত্ব দেয়। 

<><><> 

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই আজ বলেছেন যে কেন্দ্রীয় বাজেট 2024-25-এ বেশ কয়েকটি আর্থিক বিধান করা হয়েছে যা বিহারের উন্নয়নকে ত্বরান্বিত করবে। পাটনায় মিডিয়ার সাথে আলাপকালে মিঃ রাই বলেন, বন্যা প্রশমনের জন্য 11,500 কোটি টাকা বরাদ্দ করা হয়েছে যা উত্তর বিহারের জন্য খুবই সহায়ক হবে যা প্রতি বছর বন্যার প্রকোপের সম্মুখীন হয়। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, কেন্দ্র বিহারের জন্য 15,000 কোটি টাকা পর্যন্ত সুদ মুক্ত ঋণ অনুমোদন করেছে যা রাজ্যের জন্য দারুণ সহায়ক হবে। তিনি আরও বলেছিলেন যে এনডিএ সরকারের আমলে কর হস্তান্তরে বিহারের অংশ বেড়েছে 107 শতাংশে।

<><><> 

আসামের মরিগাঁওয়ে টাটার সেমিকন্ডাক্টর ইউনিটের নির্মাণ কাজ শুরু হয়েছে। নয়াদিল্লিতে প্ল্যান্ট সম্পর্কে আরও বিশদ ভাগ করে, মিঃ বৈষ্ণব বলেছেন যে এই ইউনিটটি 27 হাজার কোটি টাকার বিনিয়োগে স্থাপন করা হবে এবং 15 হাজার প্রত্যক্ষ এবং 11 থেকে 13 হাজার পরোক্ষ চাকরি তৈরি করবে। কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে এটি একটি খুব বড় সেমিকন্ডাক্টর প্ল্যান্ট হবে, যা প্রতিদিন চার কোটি 83 লক্ষ সেমিকন্ডাক্টর চিপ তৈরি করবে। তিনি আরও বলেন, এই প্ল্যান্টে যে চিপস তৈরি করা হবে তা ই-যান এবং যোগাযোগ ও নেটওয়ার্ক অবকাঠামোতে ব্যবহার করা হবে।

<><><> 

মধ্যপ্রদেশের সাগর জেলায় আজ একটি মন্দিরের দেয়াল ধসে নয় শিশুর মৃত্যু হয়েছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। শাহপুরের হরদৌল বাবা মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান চলাকালে এ মর্মান্তিক ঘটনা ঘটে। 

 

দীপক আর্য, কালেক্টর, সাগর জানিয়েছেন যে আহত শিশুদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তিনি বলেছেন, ঘটনাস্থল থেকে সমস্ত ধ্বংসাবশেষ সরানো হয়েছে।

 

মুখ্যমন্ত্রী মোহন যাদব তাদের পরিবারের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেছেন যারা নিষ্পাপ শিশুদের হারিয়েছে। তিনি মৃত শিশুদের পরিবারকে প্রত্যেককে সরকার কর্তৃক চার লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন।

<><><> 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মধ্যপ্রদেশের সাগরে প্রাচীর ধসে দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের আত্মীয়স্বজনদের জন্য প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে দুই লাখ টাকা এক্স-গ্রেশিয়া ঘোষণা করেছেন। আহতদের দেওয়া হবে পঞ্চাশ হাজার টাকা।

 

একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, মিঃ মোদি বলেছেন, দেয়াল ধসের ঘটনাটি হৃদয়বিদারক। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

<><><> 

চিফ অফ ডিফেন্স স্টাফ, জেনারেল অনিল চৌহান আগামীকাল নয়াদিল্লিতে একটি সর্বোচ্চ স্তরের ট্রাই-সার্ভিস ফিনান্সিয়াল কনফারেন্সের সভাপতিত্ব করবেন৷ সম্মেলনের লক্ষ্য সশস্ত্র বাহিনীর আর্থিক বিষয়ে সংহতি এবং সমন্বয় বাড়ানো এবং অন্যান্যদের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং কন্ট্রোলার জেনারেল ডিফেন্স অ্যাকাউন্টের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অংশগ্রহণ দেখতে পাবেন। সম্মেলনটি সমন্বিত প্রতিরক্ষা স্টাফের সদর দপ্তর দ্বারা সমন্বয় করা হচ্ছে।

 

কনফারেন্স চলাকালীন, প্রতিরক্ষা অর্থায়নে বিভিন্ন স্টেকহোল্ডারদের দৃষ্টিভঙ্গি বোঝার এবং প্রতিরক্ষা ক্রয়ের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলির সমাধান খোঁজার দিকগুলির উপর আলোচনা করা হয়েছে।

 

আর্থিক উপদেষ্টা (প্রতিরক্ষা পরিষেবা) এবং মহাপরিচালক (অধিগ্রহণ) দ্রুত ক্রয়ের ক্ষেত্রে তাদের সংস্থাগুলির দ্বারা গৃহীত ভূমিকা এবং ক্রিয়া সম্পর্কে নির্দিষ্ট আলোচনা করবেন৷

<><><> 

সেন্ট কিটস অ্যান্ড নেভিসের পররাষ্ট্রমন্ত্রী ডেনজিল ডগলাস দেশ থেকে ভারতে প্রথমবারের মতো পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের সফরে নয়াদিল্লিতে পৌঁছেছেন। বিদেশ মন্ত্রক বলেছে যে এই সফর সহযোগিতার নতুন অধ্যায় উন্মোচন করবে এবং ভারত এবং সেন্ট কিটস এবং নেভিসের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও শক্তিশালী করবে।

<><><> 

বাংলাদেশে আজ ঢাকা ও অন্যান্য স্থানে বিক্ষোভকারী, আইন প্রয়োগকারী সংস্থার সদস্য এবং ক্ষমতাসীন দল-সমর্থিত সংগঠনের সদস্যদের মধ্যে নতুন সংঘর্ষে অন্তত ৫৫ জন নিহত এবং শতাধিক আহত হয়েছে।

 

সরকার অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে। সরকার জননিরাপত্তা নিশ্চিত করার জন্য সোম, মঙ্গল ও বুধবার তিন দিনের সরকারি ছুটি ঘোষণা করেছে। বিক্ষোভকারীরা সাম্প্রতিক হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং তাদের বাড়িতে প্রেস করার জন্য রবিবার দেশব্যাপী অসহযোগ আন্দোলন শুরু করে। দফা দাবি- সরকারের পদত্যাগ। এদিকে, রোববার সকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাসভবন গণভবনে নিরাপত্তা বিষয়ক জাতীয় কমিটির বৈঠক করেন। নবলসং পারমার//আকাশবাণী//ঢাকা।

<><><> 

সুদানে, উত্তর দারফুর রাজ্যের রাজধানী এল ফাশারে আধাসামরিক র‌্যাপিড সাপোর্ট ফোর্স (আরএসএফ) এর আর্টিলারি হামলায় কমপক্ষে 23 জন নিহত এবং 60 জন আহত হয়েছে।

 

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গতকাল এল ফাশারের দক্ষিণাঞ্চলে তাম্বাসি স্বাস্থ্য কেন্দ্রকে লক্ষ্য করে আরএসএফ। 10 ই মে থেকে, সুদানী সশস্ত্র বাহিনী (SAF) এবং RSF এর মধ্যে এল ফাশারে ভয়াবহ সংঘর্ষ চলছে।

 

সুদান এক বছরেরও বেশি সময় ধরে গৃহযুদ্ধের মুখোমুখি হচ্ছে, সেনাবাহিনী একটি শক্তিশালী আধাসামরিক গোষ্ঠী আরএসএফের সাথে লড়াই করছে। এই দলটি একসময় সুদানী সরকারের তত্ত্বাবধানে ছিল, কিন্তু সেনা জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান এবং আরএসএফ নেতা মোহাম্মদ হামদান দাগালোর মধ্যে বিবাদের কারণে বিচ্ছিন্ন হয়ে যায়। মারাত্মক সংঘাতের ফলে কমপক্ষে 16,650 জন প্রাণ হারিয়েছে।

 

উত্তর দারফুর রাজ্যের রাজধানী হল বিশাল পশ্চিম অঞ্চলের বৃহত্তম শহর যা এখনও আরএসএফের নিয়ন্ত্রণে নেই যারা এল-ফাশারকে অবরোধ করেছে।

<><><> 

যেহেতু দক্ষিণ কোরিয়া তাপপ্রবাহের কবলে পড়েছে, এই সপ্তাহে তাপজনিত রোগের জন্য হাসপাতালের জরুরি কক্ষে প্রায় 400 জনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

 

আজ প্রকাশিত সরকারি তথ্য অনুযায়ী, সারা দেশে ৫০৭টি হাসপাতালে সোমবার থেকে শুক্রবারের মধ্যে তাপজনিত অসুস্থতার ৩৮৪ জন রোগীর খবর পাওয়া গেছে।

 

সংস্থাটি বলেছে, একই সময়ে সন্দেহভাজন তাপজনিত কারণে কমপক্ষে 11 জন প্রাণ হারিয়েছেন।

 

বর্ষার বর্ষা মৌসুম শেষ হওয়ার পর গত সপ্তাহ থেকে একটি তীব্র তাপপ্রবাহ জাতিকে গ্রাস করছে, দেশের অনেক জায়গায় তাপমাত্রা 35 ডিগ্রি সেলসিয়াসের উপরে রয়েছে।

<><><> 

বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী আজ বলেছেন যে তার দল বর্তমান সংরক্ষণ ব্যবস্থার কোনও পরিবর্তনের সমর্থনে নয় এবং এটি সংবিধানের নবম তফসিলে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছে। 1লা আগস্ট সুপ্রিম কোর্ট বলেছিল যে রাজ্যগুলি সাংবিধানিকভাবে SC-ST কোটায় উপ-শ্রেণীবিভাগ করার ক্ষমতাপ্রাপ্ত।

 

লখনউতে একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, মিসেস মায়াবতী দাবি করেছিলেন যে কেন্দ্রের বর্তমান এনডিএ সরকারকে সংবিধানে সংশোধন করে সিদ্ধান্ত পরিবর্তন করতে হবে। তিনি বলেন, মাত্র 10 বা 11 শতাংশ এসসি-এসটি অর্থনৈতিকভাবে শক্তিশালী হতে পারে এবং বাকি 90 শতাংশের অবস্থা খুবই খারাপ।

<><><> 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় শাস্ত্রীয় নৃত্যশিল্পী ডঃ ইয়ামিনী কৃষ্ণমূর্তি, যিনি 84 বছর বয়সে মারা গেছেন তার পরিবার এবং ভক্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন। একটি সামাজিক মিডিয়া পোস্টে, প্রধানমন্ত্রী বলেছেন যে ভারতীয় শাস্ত্রীয় নৃত্যের প্রতি তার শ্রেষ্ঠত্ব এবং উত্সর্গ অনুপ্রাণিত করেছে। প্রজন্ম এবং দেশের সাংস্কৃতিক ল্যান্ডস্কেপে একটি অমোঘ চিহ্ন রেখে গেছে।

 

পদ্মবিভূষণ পুরস্কারপ্রাপ্ত ড. কৃষ্ণমূর্তি বয়সজনিত অসুস্থতার সঙ্গে লড়াই করে গতকাল মারা গেছেন।

<><><> 

আজ সকালে বিশাখাপত্তনম রেলওয়ে স্টেশনে থেমে থাকা একটি এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে। ৪ নং প্ল্যাটফর্মে ট্রেন থামানোর সময় এ দুর্ঘটনা ঘটে। আগুন লাগার পর কর্মকর্তারা দ্রুত সাড়া দিয়ে যাত্রীদের বের করে দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নেভাচ্ছেন। কয়েকটি এসি কোচ পুড়ে গেছে এবং বিশাখাপত্তনম রেলওয়ে স্টেশনের আশেপাশে ঘন ধোঁয়া উড়ছে। কর্তৃপক্ষ অবিলম্বে সাড়া দেওয়ায় একটি বড় হুমকি এড়ানো যায়। কর্মকর্তারা জানিয়েছেন, কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এবং কেউ আহত হয়নি।

<><><> 

ভারতের আবহাওয়া দফতর গভীর নিম্নচাপের প্রভাবে আজ মধ্যপ্রদেশ, পূর্ব রাজস্থান, গুজরাট এবং মহারাষ্ট্রে অত্যন্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে, জম্মু ও কাশ্মীরে বজ্রঝড় এবং বজ্রপাতের সাথে খুব বেশি পরিমাণে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে, সপ্তাহে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও রাজস্থান। আবহাওয়া বিভাগ উত্তরপ্রদেশে মোটামুটি ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে এবং সপ্তাহের মধ্যে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় এবং দিল্লিতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। আবহাওয়াবিদ বলেছেন যে উত্তরাখণ্ডে 6 এবং 7 আগস্ট বিচ্ছিন্নভাবে খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

<><><> 

হিমাচল প্রদেশে সাম্প্রতিক বিপর্যয়ের পর, ক্ষতিগ্রস্ত এলাকায় নিখোঁজদের সন্ধানে অভিযান চলছে যুদ্ধস্তরে। আজ এই অভিযান চলাকালীন মান্ডি জেলায় দুটি এবং সিমলা জেলায় একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

 

হিমাচল প্রদেশের সিমলা, মান্ডি এবং কুল্লু জেলায় মেঘ বিস্ফোরণের ঘটনায় নিখোঁজদের সন্ধান আজ চতুর্থ দিনের মতো অব্যাহত রয়েছে। রাজ্যের বিভিন্ন অংশে মেঘ বিস্ফোরণে এখনও পর্যন্ত মোট 42 জন নিখোঁজ রয়েছেন। এর মধ্যে ৩৬ জন সিমলা জেলার রামপুরের সমেজ এলাকার। মান্ডি জেলার তেরং-এ তল্লাশি অভিযান চলাকালে আজ আরও দুটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই অঞ্চলে নিখোঁজ 10 জনের মধ্যে এখন আটজনের লাশ পাওয়া গেছে। মান্ডির জেলা প্রশাসক অপূর্ব দেবগনের মতে, এনডিআরএফ নিখোঁজ ব্যক্তিদের সন্ধানের জন্য স্নিফার কুকুর মোতায়েন করেছে। উপরন্তু, আকস্মিক বন্যার দ্বারা আনা বড় পাথরগুলি তাদের নীচে আটকে থাকতে পারে এমন লোকদের সন্ধানের জন্য বিস্ফোরিত করা হচ্ছে। রিতেশ কাপুর, আকাশবাণী নিউজ, সিমলা।

<><><> 

কেরালায়, আজ রাতে ওয়ানাডের পুথুমালায় আটটি অজ্ঞাত লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে। মৃতদেহগুলি মেপ্পাডি থেকে প্রায় 15 কিলোমিটার দূরে পুথুমালায় সমাধিস্থলে আনা হবে। যদিও এই স্থানে প্রাথমিকভাবে আরও মৃতদেহ দাফনের পরিকল্পনা করা হয়েছিল, তবে আজ বিকেলে একজন যুবতীর মৃতদেহ তার আত্মীয়রা শনাক্ত করার পর কর্তৃপক্ষ এটিকে আটটিতে সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। গণকবরের জন্য হ্যারিসন মালায়ালাম প্ল্যান্টেশন লিমিটেডের একটি প্লটে পরিখা প্রস্তুত করা হয়েছে। সব ধর্মের প্রার্থনা শেষ আচারের অংশ হিসাবে সাজানো হয়।

 

  এদিকে, আজ ষষ্ঠ দিনের মতো সশস্ত্র বাহিনীর নেতৃত্বে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। একটি মৃতদেহ মালাপ্পুরমের নীলাম্বুর থেকে উদ্ধার করা হয়েছে, অন্যটির টুকরো টুকরো অংশ সুচিপ্পারা জলপ্রপাতের কাছে উদ্ধার করা হয়েছে। এই অঞ্চলে আরও মৃতদেহ খুঁজে পেতে কর্তৃপক্ষ ড্রোন-ভিত্তিক ইন্টেলিজেন্ট ব্যুরিড অবজেক্ট ডিটেকশন সিস্টেম চালিয়েছে। কনট্যুর ম্যাপও তৈরি করা হচ্ছে এলাকায় ভূমিধসের পরের পরিবর্তনগুলি অধ্যয়ন করার জন্য।

<><><> 

প্যারিস অলিম্পিকে, ভারতীয় হকি দল পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে ৪-২ গোলে পরাজিত করে সেমি ফাইনালে উঠেছিল। নীল রঙের পুরুষরা 42 মিনিটের জন্য এক ব্যক্তির সাথে খেলার পরে শোতে আধিপত্য বিস্তার করতে সক্ষম হয়েছিল। হরমনপ্রীত সিং ভারতের হয়ে প্রথম রক্ত ​​আঁকেন এবং ব্রিটেনের লি মর্টন সমতাসূচক গোল করেন, যা টাই ব্রেকারে নিয়ে যায়।

 

তবে, ব্যাডমিন্টনে ভারতের টেকার শাটলার লক্ষ্য সেন সেমিফাইনালে ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে মাথা নত করেছেন। শক্তিশালী প্রদর্শন সত্ত্বেও লক্ষ্য প্রথম গেম 20-22 হারে। 

 

প্যারিস অলিম্পিকে সার্বিয়ার নোভাক জোকোভিচ স্বর্ণপদক জিতেছেন এবং গোল্ডেন স্ল্যাম পূর্ণ করেছেন। তিনি পুরুষদের টেনিস একক ফাইনালে স্পেনের কার্লোস আলকারাজকে রোল্যান্ড গ্যারোসের কাছে ৭-৬(৩), ৭-৬(২) এ পরাজিত করেছেন।

 

ডাক বিভাগ প্যারিস অলিম্পিক উদযাপনের জন্য আগামীকাল দিল্লিতে একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করবে।

<><><> 

পুরুষদের ক্রিকেটে, কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ চলছে।

 

241 রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারত 32 ওভারে 6 উইকেটে 181 রান করেছিল।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিকরা নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ২৪০ রান করে।

<><><> 

আবারও শিরোনাম।

  • রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ফিজি, নিউজিল্যান্ড এবং তিমুর লেস্টে তিন দেশ সফর শুরু করেছেন।

  • কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, নতুন ফৌজদারি আইনে শাস্তির চেয়ে ন্যায়বিচারের ওপর জোর দেওয়া হয়েছে।

  • IMD রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র এবং মধ্যপ্রদেশে ভারী বৃষ্টিপাতের জন্য লাল সতর্কতা জারি করেছে।

  • সরকারের পদত্যাগের দাবিতে বাংলাদেশে নতুন সংঘর্ষে অন্তত ৫৫ জন নিহত হয়েছেন।

  • প্যারিস অলিম্পিকে, ভারতীয় হকি দল পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল।

SOURCE-NEWSONAIR

©kamaleshforeducation.in(2023)

error: Content is protected !!