সন্ধ্যার খবর-জুলাই 20,2024 রাত 9:00 PM

সন্ধ্যার খবর

জুলাই 20,2024 রাত 9:00 PM

শিরোনাম

  • দেশটিতে কোটাবিরোধী সহিংস বিক্ষোভের কারণে প্রায় এক হাজার ভারতীয় শিক্ষার্থী বাংলাদেশ থেকে দেশে ফিরেছে।

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক সহযোগিতাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

  • থিম্পুতে ভারত-ভুটান উন্নয়ন সহযোগিতা আলোচনার সময় প্রায় পাঁচ হাজার কোটি টাকার 61টি প্রকল্প অনুমোদিত হয়েছে।

  • গুজরাটের বেশ কয়েকটি জেলায় ভারী বর্ষণ; পোরবন্দর, জুনাগড়, দেবভূমি দ্বারাকা, নবসারি এবং ভালসাদে আগামীকাল অত্যন্ত ভারী বৃষ্টিপাতের জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

  • মহিলা ক্রিকেটে, থাইল্যান্ড শ্রীলঙ্কার ডাম্বুলায় T20 এশিয়া কাপে মালয়েশিয়াকে 22 রানে পরাজিত করে; একই ভেন্যুতে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে আরেকটি ম্যাচ চলছে।

  • সুইডিশ ওপেন টেনিসে, আগামীকাল রাফায়েল নাদাল এবং নুনো বোর্হেসের মধ্যে পুরুষদের একক ফাইনালের জন্য মঞ্চ তৈরি হবে৷

<><><> 

প্রতিবেশী দেশটিতে কোটা বিরোধী হিংসাত্মক বিক্ষোভের কারণে বাংলাদেশ থেকে প্রায় এক হাজার ভারতীয় শিক্ষার্থী ভারতে ফিরে এসেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, 778 জন ভারতীয় শিক্ষার্থী বিভিন্ন স্থলবন্দর দিয়ে ফিরেছে, প্রায় দুই শতাধিক শিক্ষার্থী ঢাকা ও চট্টগ্রাম বিমানবন্দর দিয়ে নিয়মিত ফ্লাইটে ফিরে এসেছে। মন্ত্রণালয় জানিয়েছে, ঢাকায় ভারতীয় হাইকমিশন এবং চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও ​​খুলনায় সহকারী হাইকমিশনগুলো ভারতীয় নাগরিকদের প্রত্যাবাসনে সহায়তা করছে। এতে বলা হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষের সাথে সমন্বয় করে, ভারত বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্ত বরাবর সীমান্ত ক্রসিং পয়েন্টগুলিতে নিরাপদ ভ্রমণের সুবিধার্থে হাইকমিশন এবং সহকারী হাইকমিশনগুলির দ্বারা ব্যবস্থা নেওয়া হচ্ছে। মন্ত্রক ভারতীয় নাগরিকদের জন্য একটি মসৃণ উত্তরণ নিশ্চিত করতে বেসামরিক বিমান চলাচল, অভিবাসন, স্থলবন্দর এবং বিএসএফ কর্তৃপক্ষের সাথেও সমন্বয় করছে। এতে বলা হয়েছে, নেপাল ও ভুটানের শিক্ষার্থীদের অনুরোধে ভারতে প্রবেশে সহায়তা করা হয়েছে।

 

কোটা বিরোধী আন্দোলনকারী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সহিংস সংঘর্ষের ফলে এ পর্যন্ত অন্তত ১০৪ জন নিহত এবং ২,৫০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে। প্রতিবেশী দেশটি কয়েক সপ্তাহ ধরে সরকারি চাকরিতে রিজার্ভেশন পুনঃপ্রবর্তন নিয়ে ব্যাপক বিক্ষোভের সাক্ষী হয়ে আসছে। এই প্রতিবেদনে আরও:

 

” বাংলাদেশে কোটা বিরোধী বিক্ষোভ যত দিন যাচ্ছে ততই সহিংস হয়ে উঠছে, পুলিশ গুলি করার নির্দেশ জারি করেছে। আগামীকাল সকাল পর্যন্ত কারফিউ চলবে বলে আশা করা হচ্ছে। বিক্ষোভের কারণে শিক্ষা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এদিকে, ভারতীয় রেলওয়ে আজ কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস এবং আগামীকাল পায়েল শর্মা, আকাশবাণীর মধ্যে দুটি ট্রেন বাতিল করেছে।”

<><><> 

ত্রিপুরায়, প্রতিবেশী বাংলাদেশে অধ্যয়নরত 357 ভারতীয় শিক্ষার্থী আজ দেশে ফিরেছে। ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন এই শিক্ষার্থীদের নিরাপদে স্বদেশে প্রত্যাবর্তনে সহায়তা করেছে। সোনামুড়া মহকুমার শ্রীমন্তপুর এবং আগরতলায় সমন্বিত চেকপোস্ট থেকে বাংলাদেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তি হওয়া ভারতীয় শিক্ষার্থীদের নিরাপদে প্রত্যাবর্তন করা হয়েছিল সীমান্ত নিরাপত্তা বাহিনী।  

<><><> 

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস্টোফার লুক্সনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আলাপকালে, উভয় নেতা আগামী বছরগুলিতে দ্বিপাক্ষিক সহযোগিতাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তাদের দৃঢ় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। দুই পক্ষের মধ্যে সাম্প্রতিক উচ্চ-পর্যায়ের যোগাযোগের ফলে সৃষ্ট গতির কথা তুলে ধরে তারা বিভিন্ন ক্ষেত্রে পারস্পরিক উপকারী দ্বিপাক্ষিক সহযোগিতাকে এগিয়ে নিতে সম্মত হয়েছে। এর মধ্যে রয়েছে বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা, পশুপালন, ওষুধ, শিক্ষা এবং স্থান। প্রধানমন্ত্রী মোদি নিউজিল্যান্ডে ভারতীয় প্রবাসীদের স্বার্থ দেখাশোনার জন্য মিস্টার লাক্সনকে ধন্যবাদ জানিয়েছেন। মিঃ লুক্সন তাদের নিরাপত্তা ও মঙ্গলের জন্য অব্যাহত প্রচেষ্টার আশ্বাস দিয়েছেন।

<><><> 

পররাষ্ট্র সচিব বিক্রম মিসরি এবং তার ভুটানি সমকক্ষ আউম পেমা চোডেন আজ থিম্পুতে তৃতীয় ভারত-ভুটান উন্নয়ন সহযোগিতা আলোচনার সহ-সভাপতিত্ব করেছেন। ভুটানি পক্ষ 13তম পঞ্চবার্ষিক পরিকল্পনার সময়কালে বাস্তবায়িত হওয়া প্রকল্প বাঁধা সহায়তা (PTA) প্রস্তাবনা এবং PTA প্রকল্পগুলির প্রথম ধাপ পেশ করেছে। পররাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, উভয় পক্ষ বিভিন্ন খাতে চার হাজার ৯৫৮ কোটি টাকার মোট ৬১টি প্রকল্প অনুমোদন করেছে। এই প্রকল্পগুলি অবকাঠামো, জ্বালানি, দক্ষতা উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য, সাংস্কৃতিক ঐতিহ্য, সক্ষমতা বৃদ্ধি, খেলাধুলা, যুব বিনিময়, ডিজিটাল অর্থনীতি এবং মহাকাশ প্রযুক্তি সম্পর্কিত।

 

ভারত ও ভুটানও উন্নয়ন অংশীদারিত্ব, শক্তি, বাণিজ্য এবং বিনিয়োগ সহ দ্বিপাক্ষিক সহযোগিতার সমস্ত দিক নিয়ে বিস্তৃত আলোচনা করেছে। এই বছরের মার্চে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভুটানে রাষ্ট্রীয় সফরের সময়, তিনি ভুটানের 13তম পঞ্চবার্ষিক পরিকল্পনার জন্য দশ হাজার কোটি টাকার উন্নয়ন সমর্থন ঘোষণা করেছিলেন। 

<><><> 

সংসদের বাজেট অধিবেশনকে সামনে রেখে আগামীকাল সর্বদলীয় বৈঠক ডেকেছে সরকার। বৈঠকে সংসদের উভয় কক্ষের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সরকার সব রাজনৈতিক দলের সহযোগিতা চাইবে।

 

” সোমবার সংসদের বাজেট অধিবেশন শুরু হবে এবং মঙ্গলবার অর্থমন্ত্রী নির্মলা সীতারামন লোকসভায় কেন্দ্রীয় বাজেট 2024-25 পেশ করবেন। এটি হবে নরেন্দ্র মোদী সরকারের তৃতীয় মেয়াদে প্রথম বাজেট। গত মাসে, যখন সংসদের উভয় কক্ষের যৌথ অধিবেশনে ভাষণ দিতে গিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু জোর দিয়েছিলেন যে এই বাজেট সরকারের সুদূরপ্রসারী নীতি এবং ভবিষ্যত দৃষ্টিভঙ্গির একটি কার্যকর দলিল হবে সংসদের বাজেট অধিবেশনে সরকার সম্ভবত ছয়টি নতুন বিল পেশ করবে দীপেন্দ্র কুমার, আকাশবাণী নিউজ দিল্লি।”

<><><>

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং সিনিয়র বিজেপি নেতা অমিত শাহ অভিযোগ করেছেন যে ঝাড়খণ্ডে হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন সরকার দেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সরকার। রাঁচির প্রভাত তারা ময়দানে ঝাড়খণ্ড বিজেপির বর্ধিত ওয়ার্কিং কমিটির কাছে ভাষণ দিতে গিয়ে মিস্টার শাহ বলেন, বাংলাদেশ থেকে অনুপ্রবেশের কারণে রাজ্যের জনসংখ্যার পরিবর্তন হচ্ছে। মিঃ শাহ সোরেন সরকারের বিরুদ্ধে অনুপ্রবেশের দিকে কোন মনোযোগ না দেওয়ার এবং এটিকে ভোটব্যাঙ্ক হিসাবে বিবেচনা করার অভিযোগ করেছেন।

 

মিস্টার শাহ রাঁচিতে দলীয় কার্যালয়ে বিজেপির রাজ্য কোর গ্রুপের বৈঠকও করেন। বৈঠকে তিনি রাজ্যের বিধানসভা নির্বাচনের রাজনৈতিক কৌশল তৈরি করেন। জনাব শাহ নরেন্দ্র মোদী সরকারের কল্যাণমূলক কাজকে জনগণের মধ্যে তুলে ধরতে পদাধিকারীদের নির্দেশ দিয়েছেন। দলের সাংসদ এবং বিধায়ক ছাড়াও, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী এবং ঝাড়খণ্ড নির্বাচন-ভারত বিজেপির শিবরাজ সিং চৌহান এবং নির্বাচন সহ-ইনচার্জ হেমন্ত বিশ্ব শর্মা পর্যালোচনা সভায় অংশ নিয়েছিলেন। 

<><><> 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জেপি নাড্ডা আজ বলেছেন যে সরকার চালু হওয়ার পর থেকে PM-স্বানিধি স্কিমের অধীনে রাস্তার বিক্রেতাদের প্রায় 8 হাজার 600 কোটি টাকা ঋণ বিতরণ করেছে। নয়াদিল্লিতে FSSAI দ্বারা আয়োজিত “স্ট্রিট ফুড ভেন্ডরদের প্রশিক্ষণ এবং সচেতনতা” ইভেন্টে রাস্তার খাবার বিক্রেতাদের জন্য খাদ্য সুরক্ষার জন্য পোর্টাল এবং নির্দেশিকা চালু করার পরে মিঃ নাড্ডা এই কথা বলেন।

 

এই উপলক্ষে, মিঃ নাড্ডা FSSAI-কে রাস্তার খাবার বিক্রেতাদের জন্য শত টাকার নিবন্ধন ফি মওকুফ করার নির্দেশ দেন। তিনি আরও হাইলাইট করেছেন যে FSSAI আগামী এক বছরে এক লক্ষ রাস্তার খাবার বিক্রেতাদের প্রশিক্ষণ দেবে। মিঃ নাড্ডা যোগ করেছেন যে উদ্ভাবনী স্ট্রিট সেফ র‌্যাপিড টেস্টিং কিট সমস্ত বিক্রেতাকে সরবরাহ করা উচিত যাতে সারা দেশে রাস্তার খাবার বিক্রেতারা নিরাপদ খাবার ব্যবহার করে।

 

অনুষ্ঠান চলাকালীন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী অনুপ্রিয়া প্যাটেল বলেন, সরকার দেশব্যাপী খাদ্য নিরাপত্তা বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ।

<><><>

ন্যাশনাল টেস্টিং এজেন্সি, এনটিএ সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসরণ করে মেডিকেল এন্ট্রান্স পরীক্ষার NEET-UG-এর জন্য শহর-ভিত্তিক এবং কেন্দ্র-ভিত্তিক ফলাফল আপলোড করেছে। শীর্ষ আদালত এনটিএ-কে আজ দুপুর 12 টার মধ্যে প্রার্থীদের পরিচয় গোপন করে তার ওয়েবসাইটে শহর-ভিত্তিক এবং কেন্দ্র-ভিত্তিক ফলাফল প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। ফলাফল এখন neet.ntaonline.in-এ উপলব্ধ করা হয়েছে। মেডিকেল প্রবেশিকা পরীক্ষা সম্পর্কিত প্রায় 40 টি পিটিশনের একটি ব্যাচের শুনানি এখন সোমবার সকালে আবার শুরু হবে।

<><><>

NEET-UG পেপার ফাঁস মামলায় আরও তিনজনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্ত ব্যুরো। এদের মধ্যে গ্রেফতারকৃত দুজন রাজস্থানের ভরতপুর মেডিকেল কলেজের মেডিকেল ছাত্র। সূত্র যোগ করেছে যে প্রযুক্তিগত নজরদারি 5 মে অনুষ্ঠিত NEET- UG পরীক্ষার দিনে ঝাড়খণ্ডের হাজারিবাগে তাদের উপস্থিতি নিশ্চিত করেছে। যদিও তৃতীয় গ্রেপ্তার হওয়া ব্যক্তি একজন ‘অলরাউন্ডার’ যিনি কিংপিনকে সব ধরনের সহায়তা দিয়ে আসছিলেন।

 <><><>

 

জম্মু ও কাশ্মীরের কেন্দ্রশাসিত অঞ্চলে, লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা জনগণকে জম্মু অঞ্চলে শান্তি বিঘ্নিত করার চেষ্টাকারী বিভাজনকারী শক্তির বিরুদ্ধে লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, কেন্দ্রশাসিত অঞ্চল প্রশাসন এবং নিরাপত্তা বাহিনী কখনই ঘৃণ্য পরিকল্পনাকে সফল হতে দেবে না এবং জম্মু ও কাশ্মীর থেকে সন্ত্রাসবাদী ও সন্ত্রাসবাদ ও তার সমর্থকদের নির্মূল করবে।

 

জনাব সিনহা আজ শ্রীনগরে ‘হাউসলা 2.0’ এবং জেকে স্টার্টআপ পোর্টাল প্রোগ্রামের লঞ্চ অনুষ্ঠানে একথা বলেন। এই উপলক্ষে, লেফটেন্যান্ট গভর্নর মহিলা এবং তরুণ স্টার্টআপ উদ্যোক্তাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। 

<><><> 

গুজরাটে, সৌরাষ্ট্রের উপকূলীয় জেলাগুলি প্রধানত জুনাগড়, গির সোমনাথ এবং দেবভূমি দ্বারকায় আজ ভারী বৃষ্টিপাত হয়েছে। আমাদের সংবাদদাতা জানাচ্ছেন, পোরবন্দরে বন্যা পরিস্থিতি পর্যালোচনা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মান্ডাভিয়া। এদিকে, আইএমডি আগামীকাল পোরবন্দর, জুনাগড়, দেবভূমি দ্বারকা, নবসারি এবং ভালসাদ জেলার জন্য একটি লাল সতর্কতা জারি করেছে।

 

” দক্ষিণ-পশ্চিম বর্ষা রাজ্যে আরও অগ্রসর হওয়ার সাথে সাথে, রাজ্যের 87টিরও বেশি তহসিলে আজ হালকা থেকে ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। দ্বারকা তহসিলে প্রায় সাত ইঞ্চি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে- রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি জুনাগড়, ভেরাভাল যা 4 ইঞ্চির বেশি রেকর্ড করেছে সৌরাষ্ট্র অঞ্চলের অনেক বাঁধকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। /আহমেদাবাদ।”

<><><> 

ভারতের আবহাওয়া বিভাগ, আইএমডি আগামী 5 দিনের মধ্যে ভারতের পশ্চিম, মধ্য, পূর্ব এবং দক্ষিণ উপদ্বীপে বজ্রঝড় এবং বজ্রবিদ্যুৎ সহ মোটামুটি ব্যাপক হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। এটি আজ বুধবার পর্যন্ত কোঙ্কন এবং গোয়া, মধ্য মহারাষ্ট্রের ঘাট এলাকা, বিদর্ভ, দক্ষিণ ছত্তিশগড় এবং গুজরাটে বিচ্ছিন্নভাবে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। উত্তরাখণ্ডে আগামী দুই দিন বিচ্ছিন্নভাবে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে পূর্ব রাজস্থান এবং হিমাচল প্রদেশ এবং পশ্চিম উত্তর প্রদেশে বিচ্ছিন্নভাবে খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামীকাল অরুণাচল প্রদেশ, আসাম এবং মেঘালয়ে বিচ্ছিন্ন খুব ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

মৎস্যজীবীদের আজ উত্তর-পশ্চিমে এবং পার্শ্ববর্তী পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এবং উত্তর অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, পশ্চিমবঙ্গ এবং পার্শ্ববর্তী বাংলাদেশের উপকূলে এবং এর বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 

<><><> 

আজ কেরালায় মালাপ্পুরম জেলার 14 বছর বয়সী এক ছেলের মধ্যে নিপাহ ভাইরাস নিশ্চিত করা হয়েছে। কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ জানিয়েছেন, পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজিতে করা পরীক্ষা পজিটিভ এসেছে। কেরালার দুটি পরীক্ষাগারে পরিচালিত পরীক্ষাগুলিও ইতিবাচক হয়ে উঠেছে। শিশুটি বর্তমানে কোঝিকোড়ের মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। মন্ত্রী বলেছেন যে রাজ্য পরিস্থিতি সামাল দিতে সম্পূর্ণ প্রস্তুত এবং নিপাহ প্রোটোকল অনুযায়ী পদক্ষেপ নেওয়া হয়েছে। মালাপ্পুরম জেলায় একটি নিয়ন্ত্রণ কক্ষও চালু হয়েছে। 

<><><> 

এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (EPFO) এই বছরের মে মাসে 19.50 লক্ষ নেট সদস্য যুক্ত করেছে। 2018 সালের এপ্রিল মাসে প্রথম বেতনের তথ্য জারি হওয়ার পর থেকে এই মাসে সংযোজন সর্বোচ্চ। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রক এক বিবৃতিতে বলেছে যে ডেটা ইঙ্গিত করে যে 2024 সালের মে মাসে প্রায় 9.85 লাখ নতুন সদস্য নথিভুক্ত হয়েছে। এটি যোগ করেছে যে আরও রয়েছে চলতি বছরের এপ্রিল থেকে নতুন সদস্য সংখ্যা বেড়েছে ১০.৯৬ শতাংশ।

<><><> 

 

নারী এশিয়া কাপ টি-টোয়েন্টি ক্রিকেটে, বাংলাদেশের দেওয়া ১১২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে, রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক শ্রীলঙ্কা ৭ ওভারে এক উইকেটে ৪১ রান করেছিল। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট। এর আগে আজ সন্ধ্যায় একই ভেন্যুতে মালয়েশিয়াকে ২২ রানে হারিয়েছে থাইল্যান্ড। ১৩৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মালয়েশিয়া ২০ ওভারে আট উইকেটে মাত্র ১১১ রান তুলতে সক্ষম হয়।

<><><>

সুইডিশ ওপেন টেনিসে, পর্তুগালের সপ্তম বাছাই নুনো বোর্হেস আজ রাতে সুইডেনের বাস্তাদে দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনার থিয়াগো অগাস্টিন তিরান্তেকে দুটি সোজা সেটে 6-3, 6-4-এ হারিয়ে পুরুষ এককের ফাইনালে উঠেছে। তিনি স্প্যানিয়ার্ড রাফায়েল নাদালের সাথে একটি চূড়ান্ত লড়াই সেট করেছেন, যিনি প্রথম সেমিফাইনাল ম্যাচে ক্রোয়েশিয়ান দুজে আজদুকোভিচকে 4-6, 6-3, 6-4 এ পরাজিত করে শিরোপা লড়াইয়ে প্রবেশ করেছিলেন। আগামীকাল ফাইনাল খেলা হবে।

<><><>

আবারো শিরোনাম:-

  • দেশটিতে কোটাবিরোধী সহিংস বিক্ষোভের কারণে প্রায় এক হাজার ভারতীয় শিক্ষার্থী বাংলাদেশ থেকে দেশে ফিরেছে।

  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী দ্বিপাক্ষিক সহযোগিতাকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার দৃঢ় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

  • থিম্পুতে ভারত-ভুটান উন্নয়ন সহযোগিতা আলোচনার সময় প্রায় পাঁচ হাজার কোটি টাকার 61টি প্রকল্প অনুমোদিত হয়েছে।

  • গুজরাটের বেশ কয়েকটি জেলায় ভারী বর্ষণ; পোরবন্দর, জুনাগড়, দেবভূমি দ্বারাকা, নবসারি এবং ভালসাদে আগামীকাল অত্যন্ত ভারী বৃষ্টিপাতের জন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

  • মহিলা ক্রিকেটে, থাইল্যান্ড শ্রীলঙ্কার ডাম্বুলায় T20 এশিয়া কাপে মালয়েশিয়াকে 22 রানে পরাজিত করে; একই ভেন্যুতে শ্রীলঙ্কা ও বাংলাদেশের মধ্যে আরেকটি ম্যাচ চলছে।

  • সুইডিশ ওপেন টেনিসে, আগামীকাল রাফায়েল নাদাল এবং নুনো বোর্হেসের মধ্যে পুরুষদের একক ফাইনালের জন্য মঞ্চ তৈরি হবে৷     

 

©kamaleshforeducation.in(2023)

error: Content is protected !!