সন্ধ্যার খবর-সেপ্টেম্বর 8, 2024 রাত 9:00 PM

সন্ধ্যার খবর

সেপ্টেম্বর 8, 2024 রাত 9:00 PM

 শিরোনাম :

  • আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ খালেদ তিন দিনের ভারত সফরে নয়াদিল্লিতে পৌঁছেছেন; আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।
  • ভারত-জিসিসি পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে সৌদি আরবে পৌঁছেছেন বিদেশমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর।
  • জম্মু ও কাশ্মীরে, রাজনৈতিক দলগুলি বিধানসভা নির্বাচনের জন্য তাদের নির্বাচনী প্রচারণা জোরদার করেছে।
  • টাইফুন ইয়াগি ভিয়েতনামে 14 জন প্রাণ হারিয়েছে এবং 3000 টিরও বেশি ভবন ধ্বংস করেছে।
  • এশিয়া কাপ হকিতে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত হুলুনবুইরে স্বাগতিক চীনকে তিন-শূন্যে হারিয়েছে।
  • এবং, আজ রাতে প্যারিস প্যারালিম্পিকে পর্দা নামবে।

<><><>

আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান তিন দিনের ভারত সফরে আজ সন্ধ্যায় নয়াদিল্লি পৌঁছেছেন। কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্প মন্ত্রী পীযূষ গোয়েল বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানান এবং একটি আনুষ্ঠানিক স্বাগত জানান। সফররত নেতার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের বেশ কয়েকজন মন্ত্রী এবং একটি ব্যবসায়ী প্রতিনিধিদল রয়েছেন। তিনি আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন এবং দ্বিপাক্ষিক সহযোগিতার বিস্তৃত ক্ষেত্র নিয়ে আলোচনা করবেন। শেখ খালেদ রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথে সাক্ষাত করবেন এবং মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা জানাতে রাজঘাটে যাবেন।

 

মঙ্গলবার, তিনি একটি ব্যবসায়িক ফোরামে অংশ নিতে মুম্বাই যাবেন, যেখানে উভয় দেশের ব্যবসায়ী নেতারা অংশ নেবেন।

 

সাম্প্রতিক বছরগুলিতে, ভারত এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে ব্যাপক কৌশলগত অংশীদারিত্ব রাজনৈতিক, বাণিজ্য, বিনিয়োগ, সংযোগ, শক্তি, প্রযুক্তি, শিক্ষা এবং সংস্কৃতি সহ বিস্তৃত ক্ষেত্রে গভীর হয়েছে।

<><><> 

জম্মু ও কাশ্মীরে, আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলি তাদের নির্বাচনী প্রচারণা জোরদার করেছে। এই মাসের ১৮ ও ২৫ তারিখ এবং ১লা অক্টোবর তিন দফায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী মাসের ৮ তারিখে ভোট গণনা হবে।

 

প্রতিরক্ষামন্ত্রী এবং সিনিয়র বিজেপি নেতা রাজনাথ সিং আজ রামবন জেলায় একটি সমাবেশে ভাষণ দিয়েছেন। তিনি 370 অনুচ্ছেদ পুনরুদ্ধার করার জন্য কংগ্রেস পার্টির দাবির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছিলেন, জোর দিয়েছিলেন যে যতক্ষণ পর্যন্ত বিজেপি ক্ষমতায় থাকবে ততক্ষণ নিবন্ধটি পুনঃস্থাপন করা হবে না। তিনি বর্তমান অবস্থা বজায় রাখার জন্য বিজেপির প্রতিশ্রুতির উপর জোর দিয়েছিলেন এবং পার্টির নেতৃত্বে J&K-তে উল্লেখযোগ্য অগ্রগতির দিকে মনোনিবেশ করেছিলেন। মিঃ সিং জম্মু ও কাশ্মীরকে সন্ত্রাসবাদের জন্য পরিচিত এলাকা থেকে পর্যটন ও উন্নয়নের জন্য স্বীকৃত অঞ্চলে রূপান্তরিত করার কথাও তুলে ধরেন।

 

শ্রীনগরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ বিজেপিকে জনগণকে বিভ্রান্ত করার জন্য অভিযুক্ত করেছেন এবং দাবি করেছেন যে ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেস জোট যদি কেন্দ্রশাসিত অঞ্চলে ক্ষমতায় আসে তাহলে সন্ত্রাস আবার বেড়ে উঠবে।

 

পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি অনন্তনাগে মিডিয়াকে সম্বোধন করে বলেছেন, তার দল যদি না থাকত, তাহলে ন্যাশনাল কনফারেন্স একনায়কতান্ত্রিক পদ্ধতিতে কাজ করত। তিনি অভিযোগ করেন, মানুষ ন্যাশনাল কনফারেন্সের ওপর খুবই ক্ষুব্ধ ও বিরক্ত।

 

একটি সম্পর্কিত উন্নয়নে, J&K এর বিজেপি ইউনিট আজ দাবি করেছে যে ভারতের নির্বাচন কমিশন কেন্দ্রশাসিত অঞ্চলের জনগণকে হুমকি দেওয়ার জন্য প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহর মনোনয়ন প্রত্যাখ্যান বা বাতিল করবে। জম্মুতে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, রাজ্য পার্টির মুখপাত্র সুনীল শেঠি বলেছেন যে কংগ্রেস এবং ন্যাশনাল কনফারেন্স তাদের ইশতেহার সম্পর্কে কথা বলার পরিবর্তে, অন্যান্য বিষয়ে মানুষকে বিভ্রান্ত করছে এবং কেন্দ্রশাসিত অঞ্চলের উন্নয়নের জন্য তাদের কোনও রোডম্যাপ নেই।

 

এদিকে, বিজেপি আজ বিধানসভা নির্বাচনের জন্য 10 জন প্রার্থীর একটি তালিকা প্রকাশ করেছে।

<><><> 

পররাষ্ট্রমন্ত্রী, ডাঃ এস জয়শঙ্কর আগামীকাল প্রথম ভারত-গাল্ফ কো-অপারেশন কাউন্সিল (GCC) বিদেশ মন্ত্রীদের বৈঠকে অংশ নিতে আজ রিয়াদে পৌঁছেছেন। সৌদি আরবে তার দুই দিনের সফরের সময়, ডাঃ জয়শঙ্কর জিসিসি সদস্য দেশগুলির পররাষ্ট্রমন্ত্রীদের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। আজ আসার পর, ডঃ জয়শঙ্কর সৌদি রাজধানীতে গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক স্থান পরিদর্শন করেন, দুই দেশের মধ্যে ঐতিহাসিক সম্পর্কের উপর জোর দেন।

 

তার সফরের দ্বিতীয় ধাপে, ডঃ জয়শঙ্কর মঙ্গলবার জার্মান রাজধানী বার্লিনে যাবেন। তিনি জার্মান ফেডারেল পররাষ্ট্রমন্ত্রী এবং জার্মানির নেতৃত্ব এবং অন্যান্য মন্ত্রীদের সাথে দেখা করবেন ভারত ও জার্মানির মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের সম্পূর্ণ ধারা পর্যালোচনা করার লক্ষ্যে৷

 

এরপর এই মাসের ১২ তারিখ সুইজারল্যান্ডের জেনেভায় যাবেন ডাঃ জয়শঙ্কর।

<><><> 

ঝাড়খণ্ড বিজেপি বিধানসভা নির্বাচনের ইনচার্জ শিবরাজ সিং চৌহান অভিযোগ করেছেন যে দুর্নীতিগ্রস্ত হেমন্ত সোরেন সরকার তার মেয়াদে রাজ্যকে ধ্বংস করেছে। রাঁচিতে সাংবাদিকদের সাথে আলাপকালে মিঃ চৌহান বলেন, বিধানসভা নির্বাচনের আগে সোরেন সরকার একাধিক মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছে। মিঃ চৌহান বলেছিলেন যে মুখ্যমন্ত্রী সোরেন রাজ্যের সাধারণ মানুষের সমস্যা নিয়ে গুরুতর নন।

<><><> 

কেন্দ্রীয় মন্ত্রী এবং পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, টিএমসি সাংসদ জওহর সিরকার রাজ্যসভা এবং রাজনীতি থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত একটি স্পষ্ট ইঙ্গিত যে বাংলার জন্য যারা যত্নশীল তারা মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যর্থ নেতৃত্বকে সমর্থন করতে ইচ্ছুক নয়। একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, ডঃ মজুমদার অভিযোগ করেছেন যে পশ্চিমবঙ্গের মানুষ মুখ্যমন্ত্রীর উপর আস্থা হারিয়েছে যিনি রাজ্যের ভবিষ্যতকে অন্ধকারে ঠেলে দিচ্ছেন।

<><><> 

মণিপুর সরকার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির পরিপ্রেক্ষিতে রাজ্যের সমস্ত স্কুল ও কলেজের জন্য সোমবার এবং মঙ্গলবার দুই দিনের ছুটি ঘোষণা করেছে। মইরাংয়ে বোমা বিস্ফোরণে এক বেসামরিক নাগরিক নিহত হওয়ার ঘটনার পর গতকাল স্কুল ও কলেজ বন্ধ করে দেওয়া হয়।

 

এদিকে, মুখ্যমন্ত্রী এন. বীরেন সিং তার দলের বিধায়করা, স্পিকার এবং তার মন্ত্রিসভার সহকর্মীরা আজ রাজভবনে রাজ্যপাল লক্ষ্মণ প্রসাদ আচার্যের সাথে দেখা করেছেন। রাজ্যপালের কাছে আট দফা প্রস্তাব পেশ করা হয়।

<><><> 

ভিয়েতনামে, গতকাল টাইফুন ইয়াগি দেশটিতে আঘাত হানার পর কমপক্ষে 14 জন মারা গেছে এবং 176 জন আহত হয়েছে। ভিয়েতনামের আবহাওয়া সংস্থা আজ টাইফুনের একটি ডাউনগ্রেড জারি করেছে কারণ ঝড়টি পশ্চিম দিকে সরে গেছে। তবে এটি বন্যা ও ভূমিধসের চলমান ঝুঁকি সম্পর্কে সতর্ক করে।

 

ভিয়েতনামের কর্মকর্তারা ইয়াগিকে সাম্প্রতিক দশকে এই অঞ্চলে আঘাত হানার সবচেয়ে মারাত্মক টাইফুন হিসেবে বর্ণনা করেছেন, উত্তর ভিয়েতনামে ত্রিশ লাখেরও বেশি মানুষ বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

সরকারী সূত্র অনুসারে, টাইফুনটি এই অঞ্চলে প্রায় 3,300টি ভবন, 1.2 লক্ষ হেক্টর ধান এবং অন্যান্য ফসল, 5,000 হেক্টরের বেশি ফলের গাছ এবং 1,000টিরও বেশি জলজ খাঁচা ধ্বংস করেছে। চারটি বিমানবন্দর বন্ধ থাকায় শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে।

টাইফুন শুক্রবার চীনের হাইনানে আঘাত হানে রাস্তা বন্যা, গাছ উপড়ে ফেলে এবং 800,000-এরও বেশি বাড়িতে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে। ইয়াগি ইতিমধ্যেই ফিলিপাইনে 16 জন প্রাণ হারিয়েছে, এটি সপ্তাহের শুরুতে প্রথম দেশটি আঘাত করেছিল।

<><><> 

ছত্তিশগড়ে বজ্রপাতে সাতজনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে শহরের বালোদা বাজার সংলগ্ন মোহতারা গ্রামে। বজ্রপাতের সময় প্রবল বৃষ্টির মধ্যে হতাহতরা একটি গাছের নিচে দাঁড়িয়ে ছিলেন।

<><><> 

কেন্দ্রীয় মন্ত্রী ও তেলেঙ্গানা বিজেপির সভাপতি জি কিষাণ রেড্ডি আজ তেলেঙ্গানার খাম্মাম জেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। তিনি বন্যা কবলিত এলাকার জনগণকে আশ্বস্ত করেছেন যে রাজ্য এবং কেন্দ্রীয় সরকার উভয়ই তাদের সহায়তা করবে এবং প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেবে।

 

” কেন্দ্রীয় কয়লা মন্ত্রী জি কিশান রেড্ডি আজ খাম্মাম জেলার সবচেয়ে বেশি বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন এবং মুন্নেরুর সাম্প্রতিক বন্যার কারণে সৃষ্ট ধ্বংসের মাত্রা মূল্যায়ন করেছেন। তিনি বন্যা কবলিত এলাকায় মানুষের সাথে মতবিনিময় করেছেন। জেলার ধামসালাপুরম এবং থিরুমলাপালেম এবং বন্যার ত্রাণ ও পুনর্বাসন প্রচেষ্টা সম্পর্কে খোঁজখবর নেন, এদিকে, কুমারাম ভীম আসিফবাদ এবং মাঞ্চেরিয়াল জেলায় আবহাওয়া কর্মকর্তাদের দ্বারা ভারী থেকে অতি ভারী বৃষ্টির তাজা কমলা সতর্কতা কর্তৃপক্ষের মধ্যে উদ্বেগ সৃষ্টি করছে এবং তারা মানুষকে অনুরোধ করেছে। এলাকাগুলিতে সতর্ক থাকুন আবহাওয়া আধিকারিকরা আগামী দুই দিনের মধ্যে রাজ্যের সাতটি জেলায় একটি হলুদ সতর্কতা জারি করেছে, আকাশবাণী, হায়দ্রাবাদ।”

<><><> 

গ্রামীণ উন্নয়ন প্রতিমন্ত্রী ডঃ পেমমাসানি চন্দ্রশেখর আজ অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেছেন। তিনি নিমজ্জিত ফসলের ক্ষেত পরিদর্শন করেন এবং কৃষকদের সাথে দেখা করেন এবং তাদের উদ্বেগের কথা শোনেন। মন্ত্রী কৃষকদের ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন এবং অতিরিক্ত ত্রাণ প্যাকেজের প্রতিশ্রুতি দেন।

 

এদিকে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন. চন্দ্রবাবু নাইডু আজ বিজয়ওয়াড়ার রাজভবনে রাজ্যপাল এস আবদুল নাজিরের সঙ্গে সাক্ষাৎ করেছেন৷ তিনি রাজ্যপালকে বন্যা পরিস্থিতি এবং রাজ্যের বিভিন্ন অংশে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ক্ষয়ক্ষতির বিষয়ে অবহিত করেন। মিঃ নাইডু বলেন যে সরকার কর্তৃক সার্বক্ষণিক ত্রাণ ও পুনর্বাসনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

<><><> 

একজন যুবক পুরুষ রোগীকে মাঙ্কিপক্স বা এমপক্সের সন্দেহভাজন কেস হিসাবে চিহ্নিত করা হয়েছে। তিনি সম্প্রতি এমন একটি দেশে ভ্রমণ করেছিলেন যেখানে বর্তমানে Mpox সংক্রমণের অভিজ্ঞতা রয়েছে। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে রোগীকে একটি মনোনীত হাসপাতালে বিচ্ছিন্ন করা হয়েছে এবং Mpox এর উপস্থিতি নিশ্চিত করতে তার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এটি যোগ করেছে যে রোগী বর্তমানে স্থিতিশীল এবং কোন অযথা উদ্বেগের কারণ নেই। মন্ত্রক আরও বলেছে, মামলাটি প্রতিষ্ঠিত প্রোটোকল অনুসারে পরিচালিত হচ্ছে এবং যোগাযোগের সন্ধান চলছে।

<><><> 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই মাসের 29 তারিখে আকাশবাণীতে মন কি বাত প্রোগ্রামে দেশ এবং বিদেশের মানুষের সাথে তার চিন্তাভাবনা ভাগ করবেন। এটি হবে মাসিক রেডিও অনুষ্ঠানের 114তম পর্ব। টোল ফ্রি নম্বর 1800-11-7800-এর মাধ্যমে লোকেরা এই প্রোগ্রামের জন্য তাদের ধারণা এবং পরামর্শ জমা দিতে পারে। জনগণ 1922-এ একটি মিসড কল দিতে পারেন এবং সরাসরি প্রধানমন্ত্রীকে তাদের পরামর্শ দেওয়ার জন্য এসএমএসের মাধ্যমে প্রাপ্ত লিঙ্কটি অনুসরণ করতে পারেন। নরেন্দ্র মোদী অ্যাপ বা MyGov ওপেন ফোরামের মাধ্যমেও লোকেরা তাদের ইনপুট অনলাইনে শেয়ার করতে পারে। এই মাসের ২৭ তারিখ পর্যন্ত আসন্ন পর্বের জন্য সাজেশন গ্রহণ করা হবে।

<><><> 

তথ্য ও সম্প্রচার মন্ত্রী, অশ্বিনী বৈষ্ণবকে টাইম ম্যাগাজিন প্রযুক্তি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের একজন হিসাবে নাম দিয়েছে। তালিকার “শেপারস” বিভাগে তার নাম রয়েছে। ম্যাগাজিন লিখেছে, তার নেতৃত্বে ভারত আগামী পাঁচ বছরে সেমিকন্ডাক্টর তৈরির শীর্ষ পাঁচটি দেশের একটি হওয়ার আশা করছে।

<><><> 

এশিয়া কাপ হকিতে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত আজ হুলুনবুইরে স্বাগতিক চীনকে তিন-শূন্য ব্যবধানে হারিয়েছে। সুখজিৎ সিং, উত্তম সিং এবং অভিষেক প্রথম তিন কোয়ার্টারে প্রতিটি গোল করে ভারতের উদ্বোধনী ম্যাচে জয় নিশ্চিত করেন। আগামীকাল তাদের পরবর্তী ম্যাচে ভারত খেলবে জাপানের সাথে।

<><><> 

প্যারিসে প্যারালিম্পিক গেমসের আনুষ্ঠানিকভাবে পর্দা নামবে আজ রাতে আইকনিক স্টেড ডি ফ্রান্সে অনুষ্ঠিতব্য একটি জমকালো সমাপনী অনুষ্ঠানে।

 

” সমাপনী অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিদের থিম্যাটিক নৃত্য এবং বক্তৃতা সহ পারফরম্যান্সের একটি প্রাণবন্ত মিশ্রণ দেখাবে। স্বর্ণপদক বিজয়ী তীরন্দাজ হরবিন্দর সিং এবং স্প্রিন্টার প্রীতি পাল সমাপনী অনুষ্ঠানে দেশের পতাকাবাহী হবেন। পতাকা বহনকারী অ্যাথলেট প্যারেডের পর , প্যারিস আনুষ্ঠানিকভাবে 2028 সালের পরের প্যারালিম্পিক গ্রীষ্মকালীন গেমসের আয়োজক লস অ্যাঞ্জেলেসকে ব্যাটন দেবে। ভারতের জন্য, তাদের সর্বকালের সেরা পারফরম্যান্স জিতে নেওয়ার পরে গেমটির এই সংস্করণটি স্মরণীয় হয়ে থাকবে 7টি স্বর্ণ 9টি রৌপ্য এবং 13টি ব্রোঞ্জ পদক জয় করে সুমিত আন্তিল, অবনী লেখারা এবং প্রমোদ ভগত দেশের জন্য একটি রেকর্ড সংখ্যক পদক জিতে তাদের বিজয় কেবলমাত্র সমর্থনের প্রতিফলন নয় আকাশবাণী নিউজের স্পোর্টস দেশ থেকে ভারতে প্যারা-অ্যাথলেটদের জন্য সিস্টেম এখন।

<><><> 

ইউএস ওপেন টেনিসে, আজ রাতে নিউইয়র্কে টেলর ফ্রিটজ এবং জ্যানিক সিনারের মধ্যে পুরুষদের একক ফাইনাল খেলা হবে। ফ্রিটজ তার প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে সেমিফাইনালে সহকর্মী আমেরিকান ফ্রান্সিস টিয়াফোকে পরাজিত করেন। অন্যদিকে সিনার, শুক্রবার ব্রিটেনের জ্যাক ড্রেপারকে সোজা সেটে জয়ী করে।

<><><> 

আবারও শিরোনাম।

 

  • আবুধাবির ক্রাউন প্রিন্স শেখ খালেদ তিন দিনের ভারত সফরে নয়াদিল্লিতে পৌঁছেছেন; আগামীকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক সহযোগিতা নিয়ে আলোচনা করবেন।
  • ভারত-জিসিসি পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে যোগ দিতে সৌদি আরবে পৌঁছেছেন বিদেশমন্ত্রী ডক্টর এস জয়শঙ্কর।
  • জম্মু ও কাশ্মীরে, রাজনৈতিক দলগুলি বিধানসভা নির্বাচনের জন্য তাদের নির্বাচনী প্রচারণা জোরদার করেছে।
  • টাইফুন ইয়াগি ভিয়েতনামে 14 জন প্রাণ হারিয়েছে এবং 3000 টিরও বেশি ভবন ধ্বংস করেছে।
  • এশিয়া কাপ হকিতে, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত হুলুনবুইরে স্বাগতিক চীনকে তিন-শূন্যে হারিয়েছে।
  • এবং, আজ রাতে প্যারিস প্যারালিম্পিকে পর্দা নামবে।

SOURCE- NATIONAL NEWS PORTAL

 ©kamaleshforeducation.in(2023)

 

 

error: Content is protected !!