সন্ধ্যার খবর-29 আগস্ট, 2024 রাত 9:00 পিএম

সন্ধ্যার খবর

শিরোনাম :-

সন্ধ্যার খবর

29 আগস্ট, 2024 রাত 9:00 পিএম

শিরোনাম 

  • ভারত তার দ্বিতীয় পারমাণবিক-সাবমেরিন আইএনএস আরিঘাটকে কমিশন করেছে।

  • নজিরবিহীন বন্যার মধ্যে ত্রিপুরা সরকার রাজ্যটিকে প্রাকৃতিক দুর্যোগ অঞ্চল হিসাবে ঘোষণা করেছে।

  • রেটিং এজেন্সি ফিচ ভারতের সার্বভৌম ঋণের রেটিং বাড়ায় দেশের শক্তিশালী মধ্যমেয়াদী বৃদ্ধির সম্ভাবনা এবং শক্ত বাহ্যিক আর্থিক অবস্থানের জন্য।

  • ভারত প্রশান্ত মহাসাগরীয় অংশীদার এবং ফোরামের সাথে সম্পর্ক জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে; 14টি প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ দেশগুলির প্রতিটিতে 50,000 মার্কিন ডলার মূল্যের দ্রুত প্রভাব প্রকল্পের ঘোষণা করে৷

  • প্যারালিম্পিক গেমস প্যারিস 2024-এ, ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় সুকান্ত কদম, তরুণ ধিল্লন এবং ললিনাকেরে ইয়াথিরাজ প্রথম দিনে তাদের উদ্বোধনী ম্যাচে জয়লাভ করেছেন।

<><><>

দ্বিতীয় অরিহন্ত-শ্রেণির সাবমেরিন ‘আইএনএস আরিঘাট’ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের উপস্থিতিতে আজ বিশাখাপত্তনমে ভারতীয় নৌবাহিনীতে কমিশন করা হয়েছে। তার ভাষণে, প্রতিরক্ষা মন্ত্রী আত্মবিশ্বাস ব্যক্ত করেন যে ‘আরিঘাট’ ভারতের পারমাণবিক ত্রয়ীকে আরও শক্তিশালী করবে, পারমাণবিক প্রতিরোধ ক্ষমতা বাড়াবে, এই অঞ্চলে কৌশলগত ভারসাম্য ও শান্তি প্রতিষ্ঠায় সাহায্য করবে এবং দেশের নিরাপত্তায় একটি নিষ্পত্তিমূলক ভূমিকা পালন করবে। আইএনএস আরিঘাটের নির্মাণে উন্নত প্রযুক্তি, বিশেষ উপকরণ, জটিল প্রকৌশল এবং অত্যন্ত দক্ষ কারিগরি বৈশিষ্ট্য রয়েছে। আইএনএস অরিহন্ত এবং আইএনএস আরিঘাট উভয়েরই উপস্থিতি ভারতের সম্ভাব্য প্রতিপক্ষকে প্রতিহত করতে এবং তার জাতীয় স্বার্থ রক্ষার ক্ষমতা বাড়াবে।

<><><> 

ত্রিপুরা সরকার সমগ্র রাজ্যকে প্রাকৃতিক দুর্যোগ প্রভাবিত এলাকা হিসাবে ঘোষণা করেছে, এমনকি আন্তঃমন্ত্রণালয় কেন্দ্রীয় দল (আইএমসিটি) সর্বাধিক ক্ষতিগ্রস্থ স্থানে ঘটনাস্থলে মূল্যায়ন পরিচালনা করছে।

 

“আন্তঃমন্ত্রণালয় কেন্দ্রীয় দল যা গোমতি এবং দক্ষিণ ত্রিপুরা জেলায় ক্ষয়ক্ষতির জন্য ঘটনাস্থলে মূল্যায়ন শুরু করেছে – আগামীকাল খোয়াই এবং সেপাহিজালা জেলাগুলি পরিদর্শন করবে যেগুলিও বৃষ্টি এবং বন্যার দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছিল৷ এখনও পর্যন্ত 32 জন মানুষ প্রাণ হারিয়েছে৷ ইতিমধ্যে , বন্যার পানি পানির সম্পদকে দূষিত করেছে এবং তাই পানিবাহিত রোগের প্রাদুর্ভাবের উচ্চ ঝুঁকি তৈরি করেছে স্বাস্থ্য বিভাগ স্বাস্থ্য শিবিরগুলি পরিচালনা করে, পানীয় জল ও স্যানিটেশন বিভাগ স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি, এসওপিগুলি প্রশমিত করেছে। জলবাহিত রোগের ঝুঁকি এবং বর্জ্যের নিরাপদ নিষ্পত্তি নিশ্চিত করুন, আকাশ ওয়ানি নিউজ, আগরতলা।”

<><><> 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন যে নারীদের সমৃদ্ধ করতে গত 10 বছরে অভূতপূর্ব কাজ করা হয়েছে। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহানের একটি সোশ্যাল মিডিয়া পোস্টের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী বলেন, নারীদের শিক্ষাগত, সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করা হয়েছে যাতে দেশের নারীরা এগিয়ে যেতে পারে।

<><><> 

আগামীকাল মহারাষ্ট্রের মুম্বাই ও পালঘর সফর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরকালে প্রধানমন্ত্রী পালঘরের সিডকো গ্রাউন্ডে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। মিঃ মোদি প্রায় এক হাজার ৫৬০ কোটি টাকার ২১৮টি মৎস্য প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়াও তিনি মুম্বাইতে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে গ্লোবাল ফিনটেক ফেস্ট 2024-এ ভাষণ দেবেন। এদিকে, আজ পালঘরে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে, কেন্দ্রীয় বন্দর, নৌপরিবহন এবং জলপথ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেছেন যে ভাধবন বন্দর রাজ্য এবং দেশের বিশিষ্ট পরিচয় তৈরি করবে। অন্যদিকে, প্রধানমন্ত্রী আগামীকাল অনলাইন মোডের মাধ্যমে কেরালার আলাপুজায় আর্থুঙ্গাল ফিশিং পোর্ট নির্মাণের তৃতীয় ধাপের উদ্বোধন করবেন।

<><><> 

নয়াদিল্লিতে দলের সদর দফতরে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা, দলের হরিয়ানার নির্বাচনী ইনচার্জ এবং কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং দলের অন্যান্য সিনিয়র নেতারা বৈঠকে অংশ নিচ্ছেন। এই বৈঠকে আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনের প্রার্থীদের নাম চূড়ান্ত করা হবে বলে আশা করা হচ্ছে। এদিকে, আজ বিকেলে নয়াদিল্লিতে বিজেপির হরিয়ানা কোর কমিটির বৈঠক হয়েছে।

<><><> 

ফিচ রেটিং একটি স্থিতিশীল দৃষ্টিভঙ্গির সাথে ‘BBB (মাইনাস)’ এ ভারতের সার্বভৌম ঋণ রেটিং পুনরায় নিশ্চিত করেছে। গ্লোবাল রেটিং এজেন্সি আজ প্রকাশিত তার প্রতিবেদনে দেশটির শক্তিশালী মধ্যমেয়াদী প্রবৃদ্ধির সম্ভাবনা এবং শক্ত বাহ্যিক আর্থিক অবস্থানকে দায়ী করেছে। প্রবৃদ্ধির ফ্রন্টে, ফিচ ভারতের জিডিপি প্রবৃদ্ধি 2025 আর্থিক বছরে 7.2 শতাংশ এবং আর্থিক বছর 2026-এ 6.5 শতাংশে অনুমান করেছে, যা পাবলিক অবকাঠামো বিনিয়োগ, রিয়েল এস্টেটে শক্তিশালী বেসরকারী খাতের বিনিয়োগ এবং উত্পাদনে পুনরুত্থানের দ্বারা শক্তিশালী হয়েছে।

<><><> 

ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক তার নামের অপব্যবহারের সাথে জড়িত প্রতারণামূলক কার্যকলাপের বিরুদ্ধে একটি সতর্কতা জারি করেছে। আরবিআই জানিয়েছে যে জালিয়াতিরা জাল লেটারহেড এবং ইমেল ঠিকানা, আরবিআই কর্মীদের ছদ্মবেশী করা এবং লটারি জেতা, তহবিল স্থানান্তর, বিদেশী রেমিটেন্স এবং সরকারী স্কিমগুলির মতো কাল্পনিক অফার সহ ব্যক্তিদের প্রলুব্ধ করে বিভিন্ন কৌশল ব্যবহার করে। আরবিআই পুনর্ব্যক্ত করেছে যে এটি বিতরণের জন্য তহবিল রাখার জন্য ব্যক্তি, সংস্থা বা ট্রাস্টের নামে কোনও অ্যাকাউন্ট বজায় রাখে না।

<><><> 

কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল আজ মুম্বইয়ের বোরিভালি স্টেশন থেকে বান্দ্রা টার্মিনাস-মাদগাঁও উদ্বোধনী পরিষেবার সূচনা করলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে রেলমন্ত্রী বলেন, ট্রেনটি কোঙ্কনের প্রাকৃতিক সৌন্দর্য এবং নৈসর্গিক দৃশ্য প্রদর্শন করবে।

<><><> 

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ইমার ইন্ডিয়া লিমিটেড এবং এমজিএফ ডেভেলপমেন্টস লিমিটেডের 834 কোটি টাকার বেশি মূল্যের জমির স্থাবর সম্পত্তি সংযুক্ত করেছে। সংযুক্ত জমি গুরুগ্রাম এবং দিল্লিতে 401 একরের বেশি বিস্তৃত। তদন্তটি গুরগাঁওয়ের 65 এবং 66 নম্বর সেক্টরে একটি প্লট করা কলোনির সাথে সম্পর্কিত অর্থ পাচারের অভিযোগের উপর দৃষ্টি নিবদ্ধ করে যেখানে উভয় কোম্পানি জড়িত।

<><><> 

ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় আজ নিরাপত্তা বাহিনীর সঙ্গে এনকাউন্টারে তিন মহিলা মাওবাদী নিহত হয়েছেন। সংঘর্ষের পরে, নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল থেকে দুটি রাইফেল এবং প্রচুর পরিমাণে মাওবাদী সামগ্রী সহ নিহত মাওবাদীদের মৃতদেহ উদ্ধার করে।

<><><> 

ওয়াইএসআর কংগ্রেস পার্টির রাজ্যসভার সাংসদ বিধা মাস্তান রাও যাদব এবং মোপিদেবী ভেঙ্কটারামনা রাওহাভে আজ রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগ করেছেন। রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখর তাদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। এই পদত্যাগগুলি রাজ্যসভায় ওয়াইএসআর কংগ্রেস পার্টির প্রতিনিধিত্ব কমিয়েছে নয়জন সাংসদের, যেখানে লোকসভায় বাকি চারজন সদস্য।

<><><> 

গুজরাটে, রাজ্যে বৃষ্টিপাত কমে যাওয়ার পরে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে কিন্তু ভাদোদরায় পরিস্থিতি এখনও উদ্বেগজনক। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল আজ জামনগর এবং দেবভূমি দ্বারকার বন্যা-কবলিত অঞ্চল পরিদর্শন করেছেন এবং বৃষ্টি ক্ষতিগ্রস্ত এলাকায় বর্তমান বন্যা পরিস্থিতি পর্যালোচনা করেছেন।

 

” ভদোদরা শহরে ব্যাপক বন্যার পরে, স্বাভাবিক জীবন ধীরে ধীরে পুনরুদ্ধার করা হচ্ছে তবে শহরের বেশ কয়েকটি এলাকা এখনও জলের নিচে রয়েছে এবং ত্রাণ ও উদ্ধার অভিযান চলছে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংঘভি আজ ভাদোদরার বন্যা দুর্গত অঞ্চল পরিদর্শন করেছেন এবং মন্ত্রী জানান, নগরীতে প্রবল বন্যার কারণে ত্রাণ কার্যক্রম ও গৃহীত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যে জল বণ্টন ব্যবস্থাটিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল তা প্রায় পুনরুদ্ধার করা হয়েছে, ভারতীয় সেনাবাহিনী এবং এনডিআরএফ ছাড়াও আজ আহমেদাবাদ থেকে অতিরিক্ত নয়টি দমকল দল উদ্ধার কাজে যোগ দিয়েছে, আইএমডি বিচ্ছিন্ন জায়গায় ভারী থেকে ভারী বৃষ্টিপাতের কমলা সতর্কতা জারি করেছে আগামীকালের জন্য সৌরাষ্ট্র এবং কচ্ছের কিছু অংশ, আকাশবাণী নিউজ, আহমেদাবাদ।”

<><><> 

পশ্চিমবঙ্গে, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) আজ দু’জন নিরাপত্তারক্ষীর পলিগ্রাফ পরীক্ষা করেছে, যারা 9ই আগস্ট আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের 4র্থ তলায় পোস্ট করা হয়েছিল। আরজি কর মেডিক্যাল কলেজের পিজিটি শিক্ষানবিশ চিকিৎসকের মৃতদেহ ৪র্থ তলায় একটি সেমিনার হলের ভিতরে পাওয়া গেছে। এর আগে, আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষ সহ সাতজনের পলিগ্রাফ পরীক্ষা করা হয়েছিল।

<><><> 

একটি সম্পর্কিত উন্নয়ন বহুজন সমাজ পার্টির প্রধান মায়াবতী আজ বলেছেন যে মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনাগুলি অত্যন্ত উদ্বেগজনক, এবং রাজনৈতিক দলগুলিকে দলীয় রাজনীতির ঊর্ধ্বে উঠে তাদের প্রতিরোধ করার জন্য কঠোর পদক্ষেপ নিতে বলেছেন। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে তার বিবৃতিতে, শ্রীমতি মায়াবতী বলেছিলেন যে ধর্ষণ, খুন এবং আত্মহত্যার ঘটনা, বিশেষত নিরপরাধ মেয়ে এবং মহিলাদের, বাংলা, মহারাষ্ট্র, বিহার এবং উত্তর প্রদেশে ঘটছে অত্যন্ত দুঃখজনক এবং উদ্বেগজনক।

<><><> 

ফেডারেশন অফ ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি FICCI আজ নতুন দিল্লিতে ইয়াং লিডার অ্যাওয়ার্ডের প্রথম সংস্করণের আয়োজন করেছে৷ ইভেন্টে ভাষণ দিতে গিয়ে, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মিতা রাজীবলোচন হাইলাইট করেছেন যে মন্ত্রক তরুণদের শিল্পের সাথে অভিজ্ঞতামূলক শিক্ষা এবং স্ব-কর্মসংস্থানের গুরুত্ব সম্পর্কে উত্সাহিত করার জন্য কাজ করছে।

<><><> 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন আজ সাউদাম্পটন বিশ্ববিদ্যালয়ের কাছে একটি চিঠি হস্তান্তর করেছে, যা জাতীয় শিক্ষা নীতি 2020-এর অধীনে ভারতে একটি ক্যাম্পাস প্রতিষ্ঠা করবে। UGC চেয়ারম্যান এম জগদেশ কুমার পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ডঃ জয়শঙ্কর বলেন, এই অনুষ্ঠানটি ভারত ও যুক্তরাজ্যের মধ্যে শক্তিশালী এবং বহুমুখী দ্বিপাক্ষিক সম্পর্কের প্রমাণ, যার মধ্যে শিক্ষা একটি গুরুত্বপূর্ণ স্তম্ভ।

<><><> 

ভারত প্রশান্ত মহাসাগরীয় অংশীদার দেশ এবং প্যাসিফিক দ্বীপপুঞ্জ ফোরাম (পিআইএফ) এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে। আজ টোঙ্গায় PIF সংলাপ অংশীদারদের অধিবেশনে, পররাষ্ট্র প্রতিমন্ত্রী পবিত্র মার্ঘেরিতা ঘোষণা করেছেন যে ভারত 14টি প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ দেশে প্রতিটিতে 50,000 ডলার মূল্যের ‘দ্রুত প্রভাব প্রকল্প’ অর্থায়ন করবে৷ সংলাপ অধিবেশনে মন্ত্রী বলেন, ভারত জলবায়ু পরিবর্তন এবং সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধির কারণে সৃষ্ট হুমকি সহ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে প্রাকৃতিক বিপত্তির কারণে সৃষ্ট দুর্বলতার প্রতিক্রিয়া জানাতে প্রতিশ্রুতিবদ্ধ। QIP হল ছোট, কম খরচের প্রকল্প যা দ্রুত গুরুত্বপূর্ণ সুবিধা প্রদান করে, যেমন অবকাঠামো এবং অর্থনৈতিক উন্নয়ন উদ্যোগ।

<><><> 

ডাব্লুএইচও কাভ্রেপালচোক জেলার ধুলিখেল পৌরসভাকে নেপালের প্রথম ‘স্বাস্থ্যকর শহর’ এবং এশিয়ার দ্বিতীয় স্বাস্থ্যকর শহর হিসাবে ঘোষণা করেছে। 2014 সাল থেকে, ধুলিখেল পৌরসভা মর্যাদা অর্জনের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে।

 

” ধুলিখেল পৌরসভা, যেটি একটি স্বাস্থ্যকর শহর হওয়ার জন্য একটি প্রচারণা শুরু করেছিল, নেপালের সবচেয়ে স্বাস্থ্যকর শহর হওয়ার কৃতিত্ব অর্জনের জন্য 2021 সাল থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দ্বারা পর্যবেক্ষণ করা হয়েছে৷ ধুলিখেল স্বাস্থ্যকর শহরের জন্য বিভিন্ন সূচকে 65.48 পয়েন্ট অর্জন করেছে, WHO স্বাস্থ্যকর শহরে যোগদান করেছে৷ নেটওয়ার্কটি বিভিন্ন সূচকের উপর করা হয়েছিল, যার মধ্যে রয়েছে স্বাস্থ্যে নাগরিকদের প্রবেশাধিকার, স্বাস্থ্য নীতি প্রণয়নে তাদের অংশগ্রহণ, স্বাস্থ্যের প্রতি রাজনৈতিক প্রতিশ্রুতি, পুষ্টি, শিশু স্বাস্থ্য এবং উদ্ভাবনী স্বাস্থ্য উদ্যোগ যেমন যক্ষ্মা-মুক্ত এবং পুষ্টি-বান্ধব কর্মসূচি। অন্যান্য স্বেতা সিং, আকাশবাণী, কাঠমান্ডু।”

<><><> 

টাইফুন শানশান, যেটি আজ জাপানের কাগোশিমা প্রিফেকচারে তার স্থলভাগে আছড়ে পড়েছে, প্রবল বৃষ্টি এবং শক্তিশালী বাতাস নিয়ে এসেছে যার ফলে তিনজন নিহত, 82 জন আহত এবং একজন নিখোঁজ হয়েছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শানশান যোগাযোগ পরিষেবা ব্যাহত করেছে এবং ব্যাপক বিদ্যুৎ ও পানি বিভ্রাটের সৃষ্টি করেছে। এটি কিউশু শিনকানসেনের ট্রেন পরিষেবা স্থগিত করেছে এবং অসংখ্য ফ্লাইট বাতিল করেছে।

<><><> 

প্যারালিম্পিক গেমস প্যারিস 2024-এ, ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় সুকান্ত কদম এবং তরুণ ধিলোন আজ প্রথম দিনে গ্রুপ পর্বে SL4 বিভাগে তাদের প্রথম ম্যাচ জিতেছে। আরেক শাটলার, সুহাস লালিনকেরে ইয়াথিরাজ, টোকিও 2020-এ রৌপ্য পদক বিজয়ী, একটি মিশ্র দিন ছিল। পলক কোহলির সঙ্গে মিক্সড ডাবলসে SL3-SU 5-এ পরাজয়ের মধ্য দিয়ে দিন শুরু করেছিলেন ইয়াথিরাজ। 41 বছর বয়সী শাটলার তারপর কয়েক ঘন্টা পরে ফিরে এসে পুরুষদের একক SL4-এ তার প্রচারাভিযান শুরু করেন, গ্রুপ এ-তে ইন্দোনেশিয়ান জুটিকে পরাজিত করেন। ভারতীয় প্যারা তীরন্দাজ শীতল দেবী আজ দ্বিতীয় স্থান অধিকার করেন এবং সরিতা নবম স্থানে শেষ করেন। প্যারিস প্যারালিম্পিক 2024-এ মহিলাদের ব্যক্তিগত কম্পাউন্ড ওপেন র‌্যাঙ্কিং রাউন্ডে।

<><><>

আবারও শিরোনাম।

  • ভারত তার দ্বিতীয় পারমাণবিক-সাবমেরিন আইএনএস আরিঘাটকে কমিশন করেছে।

  • নজিরবিহীন বন্যার মধ্যে ত্রিপুরা সরকার রাজ্যটিকে প্রাকৃতিক দুর্যোগ অঞ্চল হিসাবে ঘোষণা করেছে।

  • রেটিং এজেন্সি ফিচ ভারতের সার্বভৌম ঋণের রেটিং বাড়ায় দেশের শক্তিশালী মধ্যমেয়াদী বৃদ্ধির সম্ভাবনা এবং শক্ত বাহ্যিক আর্থিক অবস্থানের জন্য।

  • ভারত প্রশান্ত মহাসাগরীয় অংশীদার এবং ফোরামের সাথে সম্পর্ক জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে; 14টি প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ দেশগুলির প্রতিটিতে 50,000 মার্কিন ডলার মূল্যের দ্রুত প্রভাব প্রকল্পের ঘোষণা করে৷

  • প্যারালিম্পিক গেমস প্যারিস 2024-এ, ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় সুকান্ত কদম, তরুণ ধিল্লন এবং ললিনাকেরে ইয়াথিরাজ প্রথম দিনে তাদের উদ্বোধনী ম্যাচে জয়লাভ করেছেন।

 

 

error: Content is protected !!