9999

            

 

সকালে দেশ ও রাজ্যের খবর

*০৪- ফেব্রুয়ারি – রবিবার*

,
*সকালের সংবাদ সংক্ষিপ্ত: আদবানি ভারতরত্ন পেলেন; যশস্বী টেস্টে 200 রান করা তৃতীয় সর্বকনিষ্ঠ ভারতীয়; বিহারে বিজেপির ক্ষমতা বেশি, কিন্তু জেডিইউ-র শক্তিশালী মন্ত্রিত্ব রয়েছে*
*1* ‘2014 সালের আগে ভারতের যুবকরা হতাশায় নিমজ্জিত ছিল, আজ তারা আত্মবিশ্বাসে পূর্ণ’; এভাবে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী
*2* প্রধানমন্ত্রী আরও বলেন, আমার দরিদ্র ভাই-বোনদের কেউ যেন বস্তিতে না থাকে তা নিশ্চিত করার জন্য আমি দিনরাত কাজ করছি। কৃষক হোক, জেলে হোক বা জেলে, তাদের আয় বাড়ানো এবং তাদের জীবন সহজ করাই বিজেপি সরকারের অগ্রাধিকার।
*3* সম্বলপুরে ভাষণ দিতে গিয়ে বিগত সরকারগুলিকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। তিনি বলেছিলেন যে 2014-এর প্রথম 10 বছর, কেন্দ্রের সরকার বাজেটে যে ঘোষণা করেছিল তার থেকে বহুগুণ বড় কেলেঙ্কারি করত।
*4* কংগ্রেস যখন দিল্লি শাসন করছিল, তখন ওড়িশাকেও তার অধিকার নিয়ে চিন্তা করতে হয়েছিল। আজ আপনার ছেলে দিল্লিতে বসে আছে, তাই উড়িষ্যার উন্নয়নে অর্থের অভাব নেই। তিনি বলেছিলেন যে 2014 এর আগে, যেখানে ওড়িশার পরিচয়কে কলঙ্কিত করার চেষ্টা হয়েছিল, আজ আমাদের সরকার ওড়িশাকে গর্বিত করছে।
*5* ‘আমার জীবনের আদর্শ ও নীতির প্রতি শ্রদ্ধা’; ভারতরত্ন ঘোষণার পর আবেগপ্রবণ হয়ে পড়েন লালকৃষ্ণ আডবাণী
*6* আদবানি হওয়া সহজ নয়: আদর্শ ও দলের জন্য জীবন দিয়েছেন, বিজেপি কেন্দ্রিক রাজনীতির ভিত্তি স্থাপন করেছেন
*7* আসামে পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদী; রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী স্বাগত জানালেন, স্বাগত জানাতে জ্বালানো হল এক লক্ষ মাটির প্রদীপ
*8* ‘যদি আমরা ব্যর্থ হই, আমরা মোদির দাস হয়ে যাব’, ন্যায় সংকল্প কর্মী সম্মেলনে প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ করলেন
*9* শীঘ্রই ‘রাম দরবার’ নির্মাণ করা হবে…, মন্দির কমিটি লক্ষ্য স্থির করেছে – রাম নবমী পর্যন্ত যাত্রা সংক্রান্ত যাবতীয় সুযোগ-সুবিধা পাবেন ভক্তরা।
*10* দেবঘর বৈদ্যনাথ মন্দিরে পুজো করলেন রাহুল গান্ধী, মন্দিরের বাইরে মোদী-মোদি স্লোগান উঠল, রাহুল বললেন- বিজেপির কাজ শুধু সরকার পতন করা।
*11* আবহাওয়া দফতরের মতে, আবহাওয়ার পরিবর্তনের কারণে রবিবার পাঞ্জাব, হরিয়ানা, পশ্চিম উত্তর প্রদেশ এবং উত্তর-পশ্চিম মধ্যপ্রদেশে বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওয়েস্টার্ন ডিস্টার্বেন্সের প্রভাবে পাঞ্জাব, হরিয়ানা এবং দিল্লি-এনসিআরের কিছু এলাকায় সকালে তাপমাত্রা বাড়তে পারে।
*12* দ্বিতীয় দিনের খেলা শেষ, দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ২৮/০; টিম ইন্ডিয়ার 171 রানের লিড ছিল, জবাবে ইংল্যান্ড দল মাত্র 253 রান করতে পারে এবং ভারত প্রথম ইনিংসে 143 রানের লিড পায়। ছয় উইকেট নেন জাসপ্রিত বুমরাহ।
,
,

 ©kamaleshforeducation.in(2023)

One thought on “9999

  1. Rasnaul Alam says:

    চমৎকার আপনার প্রচেষ্টা। ভীষণ ভালো লাগছে। আপনার কার্যক্র। আপনার সাথে কথা বলতে চাই আপনার নাম্বার প্লিজ শেয়ার করবেন। কখন কোন সময় কথা বলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *