Pension cases must be submitted with the appropriate seal or stamp on the pension paperwork to the Office of the Principal A.G. (A&E), WB.

Pension cases must be submitted with the appropriate seal or stamp on the pension paperwork to the Office of the Principal A.G. (A&E), WB.

GOVERNMENT OF WEST BENGAL
FINANCE Division
PENSION BRANCH
WRITERS BUILDING
BLOCK NO-IV, Second FLOOR
KOLKATA-700001

No. 37-F(Pen)/N/F-1P-254/2023 Dated, Kolkata the fifteenth January, 2024

From:  WEST BENGAL GOVT’S  ADDITIONAL SECRETARY
 

TO-West Bengal Government Pension Sanctioning Authorities (All) 

Respected Sir/Madam,

I am instructed to submit the self-explanatory Letter No. Pen.Co-ordn./213 Vol.X/4 Vol. XVI/576 dt. 06.11.2023 from Sr. Dy Accountant General (Pension) to you in order for you to take the appropriate action.

As a result, you are kindly asked to ensure that all pension documents, including the Single Comprehensive Form (SCF) and any sanction of any other kind (such as Annexure-III), are properly authenticated by stamping or sealing them with the PSA. Additionally, you should make sure that the Drawing and Disbursing Officer has authenticated the annexure to G.O. No. 1315-F (Pen) dated 14/10/1996 (i.e., the pay certificate and the statement for recoveries of loans and advances) before sending them to A.G. (A&E), W.B. This will prevent the pension cases from being returned, which would cause an excessive delay in the final settlement, and to maintain the purpose and spirit of Memo No. 1315-F(Pen) dt. 14.10.1996.

This might be seen as very important.

ENCLOSED AS SAID;-

Yours sincerely,

Sd/-Additional Secretary to the West Bengal Government

 

 

পেনশন মামলাগুলি পেনশনের কাগজপত্রের উপর উপযুক্ত সীলমোহর বা স্ট্যাম্প সহ প্রিন্সিপাল এজি (এএন্ডই), ডব্লিউবি-এর অফিসে জমা দিতে হবে।

ACCOUNTANT GENERAL , WB (এখানে ক্লিক করুন)

  WB  FINANCE , (এখানে ক্লিক করুন)

 PENSION (এখানে ক্লিক করুন)

পশ্চিমবঙ্গ সরকারের
অর্থ বিভাগ
পেনশন শাখা
লেখক ভবন
ব্লক নং-IV, 2য় তলা
কলকাতা-700001

নং 37-F(PEN)/N/F-1P-254/2023 তারিখ, কলকাতা 15ই জানুয়ারী, 2024

পশ্চিমবঙ্গ সরকারের অতিরিক্ত সচিব থেকে

প্রতি: পেনশন অনুমোদনকারী কর্তৃপক্ষ (সমস্ত)
পশ্চিমবঙ্গ সরকার

বিষয়: পেনশন নথিতে যথাযথ স্ট্যাম্প/সিল সহ প্রিন্সিপাল AG(A&E), WB-এর অফিসে পেনশন মামলা জমা দেওয়া।

স্যার/ম্যাডাম,

আমাকে চিঠি  নং Pen.Co-ordn./213 Vol.X/4 Vol. XVI/576 dt. 06.11.2023 , যা স্ব-ব্যাখ্যামূলক, আপনার পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সিনিয়র উপ-অ্যাকাউন্ট্যান্ট জেনারেল (পেনশন) থেকে প্রাপ্ত।

তদনুসারে, আপনাকে সমস্ত পেনশন নথিতে PSA-এর যথাযথ স্ট্যাম্প/সিল দ্বারা প্রমাণীকরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে, যেমন সিঙ্গেল কমপ্রিহেনসিভ ফর্ম (SCF) বা অন্য কোনও প্রকৃতির অনুমোদন (যেমন অ্যানেক্সার-III) ইত্যাদি এবং স্ট্যাম্পের মাধ্যমে প্রমাণীকরণ নিশ্চিত করার জন্য / 14/10/1996 তারিখের GO নং 1315-F (pen)  এর সংযোজনে অঙ্কন এবং বিতরণ কর্মকর্তার দ্বারা সিল  (অর্থাৎ বেতনের শংসাপত্র এবং সেইসাথে ঋণ এবং অগ্রিম পুনরুদ্ধারের জন্য বিবৃতি), AG (A&E) এর কাছে পাঠানোর আগে, WB, যাতে পেনশন মামলাগুলি চূড়ান্ত নিষ্পত্তির জন্য অত্যধিক বিলম্বের কারণে ফেরত না যায় এবং মেমো নং 1315-F(পেন) তারিখের উদ্দেশ্য এবং স্পিরিট। 14.10.1996 রক্ষণাবেক্ষণ করা হয়।

এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসাবে বিবেচিত হতে পারে।

সংযোজন: যেমন বলা হয়েছে।

আপনার বিশ্ব্স্ত,

                                                                                                                                                                                                      এসডি/- অতিরিক্ত সচিব

পশ্চিমবঙ্গ সরকার 

 


Pension document authentication

 

Pension Branch of the Government of West Bengal, Writers’ Buildings, Block No. IV, Second Floor, Kolkata-700001

F(Pen)/N/F-1P-254/2023, No. 37-F Dated: January 15, 2024, Kolkata

From: West Bengal Government’s Additional Secretary.

Email: agaewestbengal@cag.gov.in Website: http://agwb.cag.gov.in Indian Audit and Accounts Department Principal Accountant General (A & E), West Bengal Treasury Buildings, 2, Government Place West, Kolkata – 700 001

Pen. Co-ordn./213 Vol. X/4 Vol. XVI/576 No. Dated: November 6, 2023

To: Shri Sujoy Acharyya, West Bengal Government, Additional Secretary, Finance Department, Pension Branch, Writers Buildings, Kolkata-700001.

Subject: Pension document authentication

This office is currently conducting a risk analysis and vulnerability assessment of the pension case processing procedure. In order to eliminate the potential for fraudulent transactions in the processing of pensions, a number of internal control mechanisms are being put in place.

In this regard, it is important to note that occasionally, cases are submitted with the PSA’s signature but without the appropriate stamp or seal, as discovered during the examination of pension cases received from various PSAs. The request is to distribute to all Pension Sanctioning Authorities, in order to verify the authenticity of the pension case forwarding authority, that in the event that the Single Comprehensive Form (SCF) lacks the stamp or seal of the Pension Sanctioning Authority (PSA) or the sanction of any other kind (i.e., Annexure-III), and in the event that the Drawing and Disbursing Officer’s stamp or seal is absent from the annexure to G.O. No. 1315-F (Pen) dated 14/10/1996 (i.e., the pay certificate and the statement for repaying loans and advances),

sincerely yours,

Senior Deputy Accountant, Pension

 

পেনশন নথির প্রমাণীকরণ

 

ভারতীয় অডিট অ্যান্ড অ্যাকাউন্টস ডিপার্টমেন্ট
প্রিন্সিপাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেল (এ অ্যান্ড ই), ওয়েস্ট বেঙ্গল
ট্রেজারি বিল্ডিংস, 2, গভর্নমেন্ট প্লেস পশ্চিম, কলকাতা – 700 001
ফোন: (033) 2213 8000, ফ্যাক্স: (033) 2248-7849
ই-মেইল: agaewestbengal @cag.gov.in ওয়েব সাইট: http://agwb.cag.gov.in

নং: Pen.Co-ordn./213 Vol.X/4 Vol. XVI/576 তারিখ: 06.11.2023

শ্রী সুজয় আচার্য্যের কাছে
,

পশ্চিমবঙ্গ,সরকারের অতিরিক্ত সচিব 
অর্থ বিভাগ, পেনশন শাখা,
রাইটার্স বিল্ডিং,
কলকাতা-700001।

বিষয়: পেনশন নথির প্রমাণীকরণ

স্যার,

এই অফিসটি পেনশন কেস প্রক্রিয়াকরণে ঝুঁকি বিশ্লেষণ এবং দুর্বলতার মূল্যায়ন প্রক্রিয়াধীন। পেনশন প্রক্রিয়াকরণে কোনো প্রতারণামূলক লেনদেনের সম্ভাবনা নাকচ করার জন্য এই প্রান্তে বিভিন্ন অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর করা হচ্ছে।

এই প্রসঙ্গে, উল্লেখ্য যে বিভিন্ন পেনশন অনুমোদনকারী কর্তৃপক্ষ (PSA) থেকে প্রাপ্ত পেনশন মামলাগুলির যাচাই-বাছাইয়ের সময় লক্ষ্য করা যায় যে কিছু মামলা PSA-এর স্বাক্ষরে পাঠানো হচ্ছে কিন্তু যথাযথ স্ট্যাম্প/সিল ছাড়াই। সত্যতা নিশ্চিত করার জন্য পেনশন কেস ফরোয়ার্ডিং কর্তৃপক্ষকে সমস্ত পেনশন অনুমোদনকারী কর্তৃপক্ষের কাছে প্রচার করার জন্য অনুরোধ করা হচ্ছে যে পেনশন অনুমোদনকারী কর্তৃপক্ষের (পিএসএ) স্ট্যাম্প/সিল না থাকলে সিঙ্গেল কমপ্রিহেনসিভ ফর্ম (এসসিএফ) বা অন্য কোনও প্রকৃতির অনুমোদনে (অর্থাৎ অ্যানেক্সার) -III) সেইসাথে  14/10/1996 তারিখের জিও নং 1315-এফ (pen) এর সংযোজনে অঙ্কন ও বিতরণ কর্মকর্তার স্ট্যাম্প/সিল না থাকলে  (অর্থাৎ বেতনের শংসাপত্রের পাশাপাশি ঋণ এবং অগ্রিম পুনরুদ্ধারের জন্য বিবৃতি) , পেনশন কেস PSA ফেরত দেওয়া হবে.

এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আন্তরিকভাবে অনুরোধ করা হচ্ছে।

আপনার বিশ্বস্ত,

সিনিয়র ডেপুটি অ্যাকাউন্ট্যান্ট জেনারেল (পেনশন)

অর্ডার কপি ডাউনলোড করুন:-

ডাউনলোড লিঙ্ক-1

ডাউনলোড লিঙ্ক-2

No. 37-F dated 15.01.2024

kamaleshforeducation.in (2023)  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *